22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

ছেলে হয়ে জন্মালেও এখন তিনি ডাচ সুন্দরী

ছেলে হয়ে জন্মালেও এখন তিনি ডাচ সুন্দরী
মিস নেদারল্যান্ডস বিজয়ী রিকি কোলে ছবি সংগৃহীত

ছেলে হিসেবে বেড়ে ওঠা রিকি কোলে নেদারল্যান্ডসে সুন্দরী প্রতিযোগিতায় ‘মিস নেদারল্যান্ডস’ বিজয়ী হয়েছেন । ২২ বছর বয়সি রিকি একজন ট্রান্সজেন্ডার। ডাচ বন্দর শহরে ছেলে পরিচয়ে বেড়ে ওঠা রিকি নারীতে পরিণত হয়েছেন। খবর বিবিসির।

রিকি কোলেই হলেন প্রথম ট্রান্সজেন্ডার নারী, যিনি মিস নেদারল্যান্ডস বিজয়ী হয়েছেন। চলতি মাসের শুরুর দিকে এক গালা অনুষ্ঠানে তার মাথায় মিস নেদারল্যান্ডস বিজয়ীর মুকুট পরিয়ে দেয়া হয়।

- Advertisement -

সে সময় তিনি বলেন, ‘সত্যিই এটা আমার বছর। এটা আমার কাছে একটা বড় স্বীকৃতি। ৯৪ বছর পর প্রথম ট্রান্সজেন্ডার নারী হিসেবে এই খেতাব অর্জন ছিল একটা সুন্দর মুহূর্ত।’

মিস নেদারল্যান্ডস প্রতিযোগিতার আয়োজকরা বলেন, রিকি কোলের জীবনে একটি স্পষ্ট লক্ষ্যসহ শক্তিশালী গল্প আছে। রিকি এখন আগামী নভেম্বরে এল সালভাদরে অনুষ্ঠিত হতে যাওয়া সুন্দরী প্রতিযোগিতা মিস ইউনিভার্সে নেদারল্যান্ডসের প্রতিনিধিত্ব করবেন।

২০১৮ সালে স্পেনের প্রতিনিধিত্ব করা অ্যাঞ্জেলা পন্সের পর রিকি হবেন এই প্রতিযোগিতায় অংশ নেয়া দ্বিতীয় ট্রান্সজেন্ডার নারী।

রিকি বলেন, ‘প্রথম ট্রান্সজেন্ডার হিসেবে মিস ইউনিভার্স জেতার বড় স্বপ্ন ছিল। তবে এবার আমি কেবল অভিজ্ঞতা উপভোগ করতে যাচ্ছি।’

মিস নেদারল্যান্ডস জয়ী হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি নেতিবাচক বার্তার পাশাপাশি হুমকিও পেয়েছেন। কেউ কেউ তাকে হত্যার হুমকিও দিয়েছেন।

এ বিষয়ে রিকি বলেন, ‘সাধারণভাবে প্রতিক্রিয়াগুলো ইতিবাচক ছিল, তবে নেতিবাচক প্রতিক্রিয়াও আছে। আমি বিশ্বাস করি, এসব বার্তা টিকে থাকবে না। আমি সুন্দর বিষয়গুলোর দিকে গুরুত্ব দিতে চাই, আর এগুলো অনেক আছে।’

- Advertisement -

Related Articles

Latest Articles