12.9 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

মাতাল অবস্থায় গাড়ি চালিয়ে দুর্ঘটনায় মন্ত্রী, পদত্যাগের ঘোষণা

মাতাল অবস্থায় গাড়ি চালিয়ে দুর্ঘটনায় মন্ত্রী, পদত্যাগের ঘোষণা
নিউজিল্যান্ডের বিচারমন্ত্রী কিরি অ্যালেন

মাতাল অবস্থায় গাড়ি চালিয়ে দুর্ঘটনায় পড়েছেন নিউজিল্যান্ডের বিচারমন্ত্রী কিরি অ্যালেন। এরপরের তিনি পদত্যাগের ঘোষণা দেন। তিনি জানান, পদ থেকে অবিলম্বে সরে দাঁড়ানোর কথা প্রধানমন্ত্রীকে জানিয়েছেন।

স্থানীয় সময় রোববার রাতে ওয়েলিংটনে এই দুর্ঘটনা ঘটে। তবে কোনও হতহাতের খবর পাওয়া যায়নি। দুর্ঘটনার পর চারঘণ্টা তাকে গ্রেপ্তার করে রাখে পুলিশ। তার বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালানো এবং পুলিশের কাজে বাধা দেওয়ায় অভিযোগ আনা হয়েছে। পরবর্তী তারিখে তাকে আদালতে হাজির করার কথা রয়েছে।

- Advertisement -

অভিযোগ উঠে, তিনি মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন, যা গুরুতর অপরাধ। বিষয়টি প্রমাণ হওয়ায় মন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করেন ৩৯ বছর বয়সী অ্যালান।

অ্যালান সম্পর্কে প্রধানমন্ত্রী হিপকিন্স বলেন, তিনি চরম মানসিক যন্ত্রণায় ভুগছিলেন। তিনি আপাতত সংসদ সদস্য হিসেবে থাকবেন। তিনি বলেন, অ্যালান বুঝতে পেরেছিলেন মন্ত্রীত্ব ধরের রাখার মতো অবস্থা নেই তার। বিশেষ করে একজন বিচারমন্ত্রীর জন্য ফৌজদারি অপরাধের অভিযোগে অভিযুক্ত হওয়া কঠিন বিষয়।

এলানও বলেছেন, গতকালের আমার কর্মকাণ্ড থেকে বুঝা যাচ্ছে আমি ঠিক নেই। আমি আমাকে ও আমার সহকর্মীদের হতাশ করেছি। তিনি বলেন, আামি স্বীকার করছি মন্ত্রী হিসেবে আমার অবস্থান অযোগ্য।

প্রধানমন্ত্রী হিপকিন্সের মধ্য-বাম সরকার থেকে পদত্যাগকারী এলান চতুর্থ মন্ত্রী। জানুয়ারিতে জেসিন্ডা আরদার্ন সরে দাঁড়ানোর পর হিপকিন্স দেশটির প্রধানমন্ত্রী হন। আগামী ১৪ অক্টোবর দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles