22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

কিং’স কাউন্সেলের জন্য আইনজীবীদের তালিকা দেখেননি ফোর্ড

কিং’স কাউন্সেলের জন্য আইনজীবীদের তালিকা দেখেননি ফোর্ড
কিংস কাউন্সেল পদবির জন্য অ্যাটর্নি জেনারেল আইনজীবীদের যে তালিকা করেছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড তা অনুমোদন করেননি বলে জানিয়েছেন

কিং’স কাউন্সেল পদবির জন্য অ্যাটর্নি জেনারেল আইনজীবীদের যে তালিকা করেছেন অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ড তা অনুমোদন করেননি বলে জানিয়েছেন। এমনকি তালিকাটি তিনি দেখেনওনি।

পদবিটি ফিরিয়ে আনছেণ বলে অ্যাটর্নি জেনারেল ঘোষণা দেওয়ার আগে শুক্রবার শুক্রবার অনেকটা গোপনেই একটি বিবৃতি প্রকাশ করে। বিবৃতিতে বলা হয়েছে, যেসব আইনজীবী ক্রাউনের, জনগণের ও নিজ নিজ কমিউনিটির জন্য ব্যতিক্রমী অবদান রাখছেন সেসব আইনজীবীকে এই পদবি দেওয়া হয়।

- Advertisement -

টরন্টো স্টারের প্রতিবেদন অনুযায়ী, তালিকায় ফোর্ডের মন্ত্রিসভার আইনজীবী সদস্য, কনজার্ভেটিভ পার্টির কর্মী, স্বনামধন্য কনজার্ভেটিভরা রয়েছে। ডগ ফোর্ডের পারিবারিক আইনজীবী গ্যাভিন টিঘে ও অ্যাটর্নি জেনারেল ডাউনির নিজের নামও রয়েছে তালিকায়, যা নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে।

উইনিপেগে প্রিমিয়ারদের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে কথা বলেন ডগ ফোর্ড। তিনি বলেন, তিনি কোনো তালিকা অনুমোদন করেননি। তবে ডাউনির প্রতি তার বিশ^াস আছে। তার আরও অনেক গুরুত্বপূর্ণ কাজ আছে।

- Advertisement -

Related Articles

Latest Articles