22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

মাঝ আকাশে বিমানে পাকিস্তানি ব্যক্তির ভিক্ষাবৃত্তি

মাঝ আকাশে বিমানে পাকিস্তানি ব্যক্তির ভিক্ষাবৃত্তি

চলার পথে বাস, ট্রেন কিংবা ফুটপাতে ভিক্ষাবৃত্তির ঘটনা খুবই সাধারণ। এই দৃশ্য কমবেশি চোখে পড়লেও মাঝ আকাশে থাকা বিমানের মধ্যে ভিক্ষাবৃত্তি কিংবা আর্থিক সাহায্য চাওয়ার ঘটনা কখনো ঘটেনি। এবার তাই করে রীতিমতো সবাইকে চমকে দিয়েছেন পাকিস্তানের এক ব্যক্তি। বিমানে ভিক্ষা চাওয়ার একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে।

- Advertisement -

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, বিমানে থাকা ওই ব্যক্তি সবার কাছে আর্থিক সাহায্য চাইছেন। তার ভাষ্য, তিনি ভিক্ষুক নন, তিনি পাকিস্তানে একটি মাদ্রাসা তৈরির জন্য দান চান।

তিনি যাত্রীদের বলেন, ‘আমি ভিক্ষুক নই, আমি শুধু দান চাই। আমরা একটি মাদ্রাসা তৈরির জন্য তহবিল সংগ্রহ করছি। আপনি যদি অনুদান দিতে চান, উঠে আমার কাছে আসবেন না। আমি আপনার আসনের কাছে আসব।’

তবে ভিডিওটি কবে তোলা হয়েছে তা জানা যায়নি।

ভিডিও ছড়িয়ে পড়ার পর ট্রলের শিকার হয়েছেন ওই ব্যক্তি। একজন মন্তব্য করেছেন, ‘পাকিস্তানি লোকটি ভিক্ষাবৃত্তিকে অন্য লেভেলে নিয়ে গেছে। একসঙ্গে অনেকগুলো ধনী লোক পাওয়ার জন্য আদর্শ জায়গা বিমানের ফ্লাইট এটা তিনি ভালোভাবে বুঝতে পেরেছেন। তাই তিনি একটি টিকিট বুক করে ফ্লাইটের মাঝখানে ভিক্ষা করতে শুরু করেছেন।’

আরেকজন লিখেছেন, ‘ভিক্ষাবৃত্তিকে পাকিস্তানের জাতীয় ক্রীড়া হিসাবে ঘোষণা করা উচিত।’

অন্যরা মনে করেন, এতে দোষের কিছু নেই, কারণ পাকিস্তানের শীর্ষ নেতারাও সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের কাছে ঋণের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles