17.2 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

মেক্সিকোতে বাজারে হামলা-আগুন, নিহত ৯

মেক্সিকোতে বাজারে হামলা-আগুন, নিহত ৯

মেক্সিকোতে একটি বাজারে হামলা চালিয়ে আগুন ধরিয়ে দিয়েছে মুখোশধারীরা। এতে অন্তত নয়জন নিহত হয়েছেন। মেক্সিকোর মধ্যাঞ্চলীয় টোলুকা শহরের প্রধান একটি বাজারে মারাত্মক হামলা চালিয়ে আগুন ধরিয়ে দেয়ার পর প্রাণহানির এই ঘটনা ঘটে।

- Advertisement -

ব্যবসায়িক দ্বন্দ্বের সঙ্গে এই হামলার যোগসূত্র থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। মঙ্গলবার (১১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

স্থানীয় সময় সোমবার একদল মুখোশধারী ওই বাজারে মারাত্মক হামলা চালায়। এতে নয়জন প্রাণ হারিয়েছেন। তাদের মধ্যে আটজনই ঘটনাস্থলে এবং একজন হাসপাতালে মারা যান।

আল জাজিরা বলছে, এই হামলার জন্য তাৎক্ষণিকভাবে কেউ দায় স্বীকার করেনি এবং হামলায় জড়িত সন্দেহভাজনদের নামও জানানো হয়নি।

প্রসিকিউটরের বিবৃতিতে হয়েছে, ব্যবসায়িক দ্বন্দ্বের সাথে হামলার সংশ্লিষ্টতা থাকতে পারে। টোলুকার মেয়র রেমুন্ডো মার্টিনেজ মিলেনিও সংবাদপত্রকে বলেছেন, মার্কেটে বিক্রেতা এবং ওই প্রাঙ্গনের মালিকদের মধ্যে বিরোধের ফলে সম্ভবত আগুন লেগেছে।

আল জাজিরা বলছে, হামলার ঘটনা ঘটা টোলুকার এই বাজারটি সমগ্র মেক্সিকোর মধ্যে দ্বিতীয় বৃহত্তম বাজার। প্রতিদিন এই বাজারটিতে প্রায় ২৬ হাজার ক্রেতা আসেন।

এছাড়া প্রায় ১০ লাখ বাসিন্দার শহর টোলুকাকে মেক্সিকোর রাজধানীর মেট্রোপলিটন এলাকার অংশ হিসাবে বিবেচনা করা হয়। এখানকার কিছু বাসিন্দা কাজ করার জন্য মেক্সিকো সিটিতে যাতায়াত করে থাকেন।

অবশ্য মেক্সিকোতে বাজারে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা নতুন নয়। অতীতে দেশটির বিক্রেতাদের কাছ থেকে ‘সুরক্ষা অর্থ’ আদায়ের জন্য অপরাধী গোষ্ঠীগুলো বাজারে আগুন লাগানোর মতো ঘটনা ঘটিয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles