22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

তরুণীর ‘ফাঁদে’ কোটি টাকা খোয়ালেন আইটি কর্মী

তরুণীর ‘ফাঁদে’ কোটি টাকা খোয়ালেন আইটি কর্মী
প্রতীকী ছবি

বিয়ের জন্য সঙ্গী খুঁজে পেতে এখন অনেকেই অনলাইন প্ল্যাল্টফর্ম ম্যাট্রিমনিয়াল সাইটের দ্বারস্ত হন। তবে সঙ্গী না পেয়ে উল্টো অনেকেই এতে বিপদে পড়েন। এমনই ঘটনা ঘটেছে ভারতের পুনেতে। স্থানীয় আইটির এক কর্মী বিয়ের জন্য কনে খুঁজতে গিয়ে খুইয়েছেন বাংলাদেশি মুদ্রায় এক কোটি ১৮ লাখের বেশি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, চলতি বছরের গত ফেব্রুয়ারি মাসে ম্যাট্রিমনিয়াল সাইটে ওই আইটি কর্মীর সঙ্গে এক তরুণীর পরিচয় হয়। ওই যুবক আশা করেছিলেন তিনি এই তরুণীকে বিয়ে করবেন। এমন স্বপ্ন নিয়েই তরুণীর সঙ্গে তার কথা চলছিল। এক পর্যায়ে তাকে বিশ্বাসও করে ফেলেন। তিনি তরুণীর কথায় ৯১ দশমিক ৭৫ লাখ রুপি বিনিয়োগ করেন।

- Advertisement -

দেশটির পুলিশের কর্মকর্তারা জানিয়েছে, ওই তরুণী প্রতিশ্রুতি দেনতিনি আইটি কর্মীকেই বিয়ে করবেন। আর তাই দুইজনের ভবিষ্যতের জন্য তিনি বাণিজ্যের জন্য বিনিয়োগ করতে বলেন আইটি কর্মীকে।

তরুণীর কথা বিশ্বাস করে ওই ব্যক্তি বিভিন্ন ব্যাংক থেকে লোন নেন। ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, ভুক্তভোগী ব্যক্তি মোটে ৭১ লাখ রুপি বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়েছেন।

ওই ফেব্রুয়ারি মাস থেকেই ভুক্তভোগী ব্যক্তি তরুণীর কথামতো বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে ৮৬ লাখ রুপি পাঠান। পরবর্তীতে ওই তরুণীর আরও ১০ লাখ রুপি পাঠাতে বলেন। এরপর তিনি আরও ৩ দশমিক ৯৫ লাখ রুপি পাঠান। তবে কোনো অর্থ ফেরত না পেয়ে তিনি বুঝতে পারেন তিনি ফাঁদে পড়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তি পুনের দেহু রোডে আদর্শ নগরের বাসিন্দা। এত টাকা খুইয়ে শেষমেশ তিনি দেহু রোডে পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছেন। পুলিশ এ ঘটনার তদন্ত করছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles