15.7 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

সেপ্টেম্বরে খুলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ

সেপ্টেম্বরে খুলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ

ঢাকার যানজটের বিষয়টি বিবেচনায় নিয়ে আগামী সেপ্টেম্বরে এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

- Advertisement -

শনিবার (৮ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগামী সেপ্টেম্বরে বিমানবন্দর থেকে তেজগাঁও পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ের অংশ যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন।

ঢাকা মহানগরীর যানজট কমাতে নানা উদ্যোগ বাস্তবায়ন করেছে সরকার। ইতোমধ্যে মেট্রোরেলের উদ্বোধন করা হয়েছে। এরই অংশ হিসেবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের (উড়াল সড়ক) নির্মাণকাজ করা হচ্ছে।

যাত্রাবাড়ী পর্যন্ত চার লেনের এলিভেটেড এক্সপ্রেসওয়ের মূল লেনের দৈর্ঘ্য ১৯ দশমিক ৭৩ কিলোমিটার। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন কাওলা থেকে তেজগাঁও রেলগেট পর্যন্ত দৈর্ঘ্য সাড়ে ১১ কিলোমিটার। এই অংশটিই সেপ্টেম্বরে খুলে দেওয়ার কথা জানিয়েছে ওবায়দুল কাদের। পুরো প্রকল্পটির কাজ শেষ হলে বিমানবন্দর থেকে মাত্র ১৫ থেকে ২০ মিনিটেই পাড়ি দেওয়া যাবে যাত্রাবাড়ী।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ জানায়, বিমানবন্দর থেকে তেজগাঁও রেলগেট পর্যন্ত অংশের কাজ দ্রæতগতিতে এগিয়ে চলছে। সেপ্টেম্বরের আগেই এই অংশের বাকি কাজ শেষ করতে পারার ব্যাপারে আশাবাদী সেতু কর্তৃপক্ষ।

সূত্র : যায়যায়দিন

- Advertisement -

Related Articles

Latest Articles