15.7 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

বাংলাদেশ থেকে সরাসরি ফ্লাইট যাবে সুইজারল্যান্ড

বাংলাদেশ থেকে সরাসরি ফ্লাইট যাবে সুইজারল্যান্ড

বাংলাদেশ থেকে সরাসরি ফ্লাইট যাবে সুইজারল্যান্ডে। এ বিষয়ে সম্মত হয়েছে উভয় দেশ। আজ বুধবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদর দপ্তরে অনুষ্ঠিত এক দ্বিপক্ষীয় আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

- Advertisement -

বেবিচক জানায়, বাংলাদেশ ও সু্ইজারল্যান্ডের মধ্যে সরাসরি আকাশপথে যোগাযোগ স্থাপনের একটি চুক্তি স্বাক্ষরিত হবে। এ চুক্তির খসড়া চূড়ান্ত করতে ৪ ও ৫ জুলাই বেবিচক সদর দপ্তরের সম্মেলন কক্ষে দুই দেশের প্রতিনিধি দলের মধ্যে দ্বিপক্ষীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেবিচকের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ সোহেল কামরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।

আজকের আলোচনা সভায় তিন সদস্যবিশিষ্ট সুইস প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দেশটির সিভিল এভিয়েশনের লিড নেগোশিয়েটর লোরেন্ট নোল। বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। বাংলাদেশ প্রতিনিধি দলে বেবিচকের উচ্চ পর্যায়ের কর্মকর্তাসহ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক, এনবিআর, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএএস বাংলা এয়ারলাইন্স এবং নভো এয়ারের প্রতিনিধিরা অংশগ্রহণ করেছেন।

সভায় অত্যন্ত বন্ধুত্বপূর্ণ পরিবেশে বিস্তারিত আলোচনায় খসড়া চুক্তি চূড়ান্ত স্বাক্ষরের উভয় পক্ষ সম্মত হয়েছে। দ্রুত চুক্তিটি চূড়ান্ত স্বাক্ষরের জন্য উভয় দেশ উদ্যোগ গ্রহণ করার আগ্রহ ব্যক্ত করে সভায় একটি সম্মত-কার্যবিবরণীও স্বাক্ষরিত হয়েছে।

চুক্তিটি চূড়ান্তভাবে স্বাক্ষরিত হলে বাংলাদেশের জন্য ইউরোপের একটি নতুন ও সরাসরি আকাশ পথ উন্মুক্ত হবে। যাত্রীদের সরাসরি ফ্লাইটের মাধ্যমে সু্ইজারল্যান্ড ও বাংলাদেশের মধ্যে যাতায়াতের এবং আকাশ পথে পণ্য পরিবহনের আরো একটি ক্ষেত্র প্রতিষ্ঠিত হবে।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles