26.6 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

মালদ্বীপে ৬৫ অবৈধ অভিবাসী বাংলাদেশি আটক

মালদ্বীপে ৬৫ অবৈধ অভিবাসী বাংলাদেশি আটক

মালদ্বীপে অবৈধভাবে বসবাসের অভিযোগে ৬৫ বাংলাদেশি শ্রমিককে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। তাদের দেশে ফেরত পাঠানোর জন্য অভিবাসন বিভাগের হেফাজতে রাখা হয়েছে।

- Advertisement -

রোববার মালদ্বীপ থেকে প্রকাশিত সংবাদমাধ্যম সান অনলাইন এ খবর জানায়।

সংবাদমাধ্যম সান এর প্রতিবেদনে বলা হয়েছে, অবৈধ অভিবাসী কর্মীদের বিরুদ্ধে দ্বীপ রাষ্ট্রটির অভিবাসন বিভাগ, অর্থ এবং পররাষ্ট্র মন্ত্রণালয় যৌথভাবে এ অভিযান পরিচালনা করছে।

প্রতিবেদনে আরও বলা হয়, রাজধানী মালে সিটির বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সব মিলিয়ে ৬৬ জনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে ৬৫ জনই বাংলাদেশি; একজন ভারতীয়। অভিবাসী কর্মীদের বসবাসস্থল, তাদের কর্মক্ষেত্রসহ বিভিন্ন স্থানে এসব অভিযান পরিচালনা করা হয়।

গত মাসে মালদ্বীপে অবৈধ অভিবাসীদের রাখার জন্য একটি বন্দিশালার কাজ শেষ হলে সরকার আটক অভিযান জোরদার করে। তখন মালে সিটির বিভিন্ন জনপ্রিয় খেলার মাঠে উপস্থিত হওয়া অভিবাসীদেরও জিজ্ঞাসাবাদ করেন অভিবাসন বিভাগের কর্মকর্তারা। এতে বেশ কয়েকজন আটক হন। তাদের বন্দিশালায় নেয়া হয়।

মালদ্বীপ সরকারের অবৈধ অভিবাসনবিরোধী এ কর্মসূচিতে বাংলাদেশসহ বিভিন্ন দেশের ১৩ হাজার কর্মীকে নথিভুক্ত করা হয়েছে। এরই মধ্যে ২৪ হাজার কর্মীকে নিজ দেশে ফেরত পাঠিয়েছে মালদ্বীপ।

- Advertisement -

Related Articles

Latest Articles