5.6 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

ব্রেকআপের পর জীবনে পাবেন যেসব সুবিধা

ব্রেকআপের পর জীবনে পাবেন যেসব সুবিধা
ছবি সংগৃহীত

ব্রেকআপ বা বিচ্ছেদের রয়েছে হাজারো সুবিধা। তাই সম্প্রতি যাদের বিচ্ছেদ হয়েছে বা খুব শিগগিরই বিচ্ছেদ হবে তারা মন খারাপ না করে জেনে নিতে পারেন ব্রেকআপের পর জীবনে পাওয়া সেসব সুবিধার কথা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিতে প্রকাশিত হওয়া এক প্রতিবেদন থেকে জানা যায়, যেকোনো সম্পর্ক ভেঙে যাওয়া মানেই কলঙ্ক নয়। বরং টক্সিক সম্পর্ক থেকে নতুন কোনো সম্পর্কে জড়ানো সুখকর।

- Advertisement -

অনেক চেষ্টার পরও যদি সম্পর্কটি না টেকে তবে সে সম্পর্ক থেকে বেরিয়ে আসাই উচিত। সম্পর্কের এই জটিল সমীকরণের সমাধান খুঁজতে আমেরিকার গবেষকরা একটি সমীক্ষা চালান।

সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের সেই গবেষকদের দল বলছে, ব্রেকআপের পর একজন মানুষ নিজের মানসিক অবস্থাকে সামলাতে হিমশিম খেলেও শেষপর্যন্ত একজন পরিণত মানুষে পরিণত হতে পারেন।

শুধু তাই নয়, তারা আগের চেয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে। কোনো মানুষ সম্পর্কে দ্রুত সিদ্ধান্ত নেয়ার পরিবর্তে একটু সময় বেশি নেয়ার পক্ষপাতী হন। এতে করে তাদের ভুলের পরিমাণ আগের তুলনায় অনেক কমে আসে।

মানসিকভাবে পরিণত হয়ে ওঠায় তারা জীবনসঙ্গী হিসেবে একজন ভালো মানুষকেই বেছে নিতে পারেন।
এদিকে আমেরিকার জনপ্রিয় মনোবিজ্ঞানী ক্লডিয়া ব্রুমবাঘ বলেছেন, সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বেশিরভাগ ক্ষেত্রেই লক্ষ্য করা যায় ব্রেকআপের পর যারা ভেবেচিন্তে নতুন সম্পর্কে জড়ান তারা পূর্বের সম্পর্কের চেয়ে বেশি খুশি থাকেন। এমনকি তারা তাদের প্রাক্তনের চেয়ে বর্তমান সঙ্গীর সঙ্গে বেশি নিরাপদ বোধ করেছিল।

- Advertisement -

Related Articles

Latest Articles