14.4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

যেখানে কুকুরের জন্য তৈরি করা হয়েছে পার্ক!

যেখানে কুকুরের জন্য তৈরি করা হয়েছে পার্ক!

সাধারণত বিশ্বের বিভিন্ন স্থানে মানুষের বিনোদন কিংবা খেলাধুলার জন্য পার্ক তৈরি করা হয়। এবার মানুষদের জন্য নয়, শুধু মাত্র কুকুরের জন্য পার্ক তৈরি করা হয়েছে। ঘটনাটির ভারতের উত্তরপ্রদেশের নয়ডায়। কুকুদের জন্য সেখানে এই পার্কটি প্রথম।

- Advertisement -

নয়ডার নিউ ওখলা ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অথরিটি নতুন এই ‘ডগ পার্ক’ তৈরি করেছে। চলতি মাসেই পার্কটির উদ্বোধন হয়েছে। নয়ডার সেক্টর ১৩৭ এলাকায় ৩.৮৫ একর জমিতে গড়ে উঠেছে কুকুরদের ক্রীড়াঙ্গন।

কর্তৃপক্ষ জানিয়েছেন, পার্কটিতে কুকুরকে নিয়ে হাঁটার জন্য রাস্তা রাখা হয়েছে। সবুজ গাছগাছালি দিয়ে সাজানো হয়েছে পার্ক চত্বরটি। কুকুরদের খেলাধূলার জন্য পার্কে রয়েছে ‘প্লে এরিয়া’। এ ছাড়া, একটি ফুডকোর্টও রাখা হয়েছে। কুকুরদের বিনোদনের জন্য পার্কেই রয়েছে আলাদা সুইমিং পুল। কুকুরের নানা রকম ছবি দিয়ে এই পার্কটি সাজানো হয়েছে।

এ ছাড়াও, পার্কে রয়েছে কুকুরের চিকিৎসালয়। কোনও কুকুর শারীরিক কোনও সমস্যা দেখা দিলে বা তার কোনও রোগ থাকলে পার্কে নিয়ে এসে চিকিৎসার বন্দোবস্ত করা যাবে। পার্কে পশুচিকিৎসালয়ে চিকিৎসক আছেন।

এছাড়াও ফুড কোর্টে মিলছে কুকুদের উপযোগী খাবার। আবহাওয়ার পরিস্থিতি অনুযায়ী তাদের জন্য উপযুক্ত ‘ডায়েট’ স্থির করে দেবেন পার্ক কর্তৃপক্ষই। এ ছাড়া, পার্কে থাকবেন কুকুরদের প্রশিক্ষক।

- Advertisement -

Related Articles

Latest Articles