23.3 C
Toronto
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪

বিবাহিত নারীর প্রেমে পড়লে কী করবেন

বিবাহিত নারীর প্রেমে পড়লে কী করবেন
ছবি সংগৃহীত

প্রেম কখনো বলে-কয়ে আসে না। চলার পথে কখন কাকে ভালোলেগে যায়, কার জন্য হৃদয়ে জমে যায় প্রেম, তা আগেভাগে বলা মুশকিল। তবে বিবাহিত নারীর প্রেমে পড়া কোনো কাজের কথা নয়। যাকে মনে মনে ভালোবাসছেন সে ইতিমধ্যেই আরেকজনের স্ত্রী। তাই এক্ষেত্রে নিজেকে নিয়ন্ত্রণের বিকল্প নেই। বিবাহিত নারীর প্রেমে হাবুডুবু খাওয়ার অর্থ হলো ইচ্ছে করে বিপদ ডেকে আনা। এখানে ভালো কিছুই নেই। তাই আপনি যদি কোনো বিবাহিত নারীর প্রেমে পড়েন, তখন নিজেকে নিয়ন্ত্রণ করার জন্য এই বিষয়গুলো মাথায় রাখুন-

এই ভালোবাসার ভবিষ্যৎ কী

- Advertisement -

বিবাহিত নারীর প্রেমে পড়লে বা তার সঙ্গে সম্পর্কে জড়িয়ে গেলে তার ভবিষ্যৎ বলে কিছু থাকে না। কারণ আপনার প্রেয়সী অন্য কারও স্ত্রী। এ ধরনের সম্পর্কে জড়ালে অযথাই তিক্ত অভিজ্ঞতা নিয়ে বাঁচতে হয় বাকি জীবন। হয়তো নিজের ভুলের জন্য নিজেরই পরে আফসোস হবে। তাই সময় থাকতেই নিজেকে ফিরিয়ে আনুন। যে সম্পর্কের ভবিষ্যৎ নেই, তাতে জড়ানো কোনো বুদ্ধিমানের কাজ নয়। নিজের সঙ্গে নিজেই বোঝাপড়া করুন। এতে বের হয়ে আসা সহজ হবে।

লোকে জানলে কী বলবে

পরকীয়াকে কোনো সমাজই মেনে নেয় না। তাই অন্যরা আপনার ভালোবাসার কথা শুনলে কখনোই ভালোভাবে নেবে না। অন্যের স্ত্রীর প্রতি আপনার ভালোবাসা কারও কাছেই সম্মানজনক হবে না। তাই নিজের ও তার পরিবারের কথা ভাবুন। সবার সম্মানের কথা ভাবুন। একথা প্রকাশ হয়ে গেলে দুজনেরই ওপরই দোষ বর্তাবে, যদি সে অপরাধী নাও হয়। তার কথা ভাবুন। সব সামলানো সম্ভব হবে না। এর থেকে বরং নিজের ভালোবাসা নিজের কাছেই রেখে দিন। নিজেকে নিয়ন্ত্রণ করুন।

বুঝিয়ে বলতে হবে

আপনি যদি সম্পর্কে জড়িয়ে গিয়ে থাকেন তবে তা থেকে দ্রুত সম্ভব বের হয়ে আসতে হবে। কারণ, দুজনেই বুঝতে পারছেন, এখানে কল্যাণকর কিছু নেই। সমস্যা আরও মারাত্মক আকার ধারণ করার আগেই তাই বের হয়ে আসুন। পাশাপাশি আপনার ভালোবাসার মানুষটিকেও বুঝিয়ে বলুন। এই সম্পর্ক এগিয়ে নেওয়ার কোনো অর্থ নেই সেকথা তাকে জানান।

যোগাযোগ বন্ধ করুন

সম্পর্ক থেকে সরে আসার মানে হলো পুরোপুরি যোগাযোগ বন্ধ করে দেওয়া। এরপর আর মায়া বাড়াতে যাবেন না। তাকে পুরোপুরি বাদ দিয়ে দিন জীবন থেকে। সময়ের সঙ্গে সঙ্গে তার স্মৃতি জীবন থেকে মুছে যাবে। কিছুটা কষ্ট তো হবেই, তবে নিজের ও অন্যান্য সবার ভালোর জন্য এটুকু আপনাকে করতেই হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles