18.7 C
Toronto
শনিবার, জুলাই ১৩, ২০২৪

নিমেষের মধ্যেই ভেঙে পড়ল গঙ্গার ওপর নির্মাণাধীন সেতু

নিমেষের মধ্যেই ভেঙে পড়ল গঙ্গার ওপর নির্মাণাধীন সেতু

ভারতের বিহারে ভাগলপুরে গঙ্গার ওপর নির্মাণাধীন একটি সেতু ভেঙে পড়েছে। সেতু ভেঙে পড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, প্রথমে একদিকের চার-পাঁচটি পিলার ভেঙে পড়ে। তারপর সেতুর অনেকটা অংশ গঙ্গায় ভেঙে পড়ে যায়।

- Advertisement -

নির্মাণাধীন এই সেতু এর আগেও ভেঙেছিল। এক বছরের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার এই সেতু ভাঙল। ২০১৪ সালে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এই সেতুর কাজ শুরু করেছিলেন। খাগারিয়া ও সুলতানগঞ্জকে একত্র করেছে এই সেতু। ২০২০ সালে এই সেতুর কাজ শেষ হওয়ার কথা ছিল।

জেলা প্রশাসক সুব্রত কুমার সেন বলেন, ‘আমরা সেতু ভাঙার খবর পেয়েছি। সেতুটিতে কাজ হচ্ছিল। সেখানে চার-পাঁচটি পিলার ভেঙে পড়েছে।’

সুলতানগঞ্জের জেডিইউ বিধায়ক ললিত নারায়ণ মণ্ডল বলেছেন, আগামী নভেম্বর-ডিসেম্বরে সেতুটির উদ্বোধন হওয়ার কথা ছিল। তার আগে তা এইভাবে ভেঙে পড়ল। খুবই উদ্বেগজনক ঘটনা।

সরকারি এক কর্মকর্তা জানিয়েছেন, তাঁরা ব্রিজ তৈরির দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ারদের সঙ্গে কথা বলছেন। কেন এই ঘটনা ঘটল তা জানতে চেয়েছেন। তবে ব্রিজ ভাঙার ফলে কেউ মারা যাননি বা আহত হননি।

মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি জানিয়েছেন, দোষীদের ছাড়া হবে না।

এদিকে বিজেপির অভিযোগ, নীতীশ কুমারের আমলে বিহারে দুর্নীতির রমরমা। এই সেতু যে ভেঙে পড়ল, তার জন্যও দুর্নীতিই দায়ী। বিজেপি মুখপাত্র শেহজাদ পুনাওয়ালার মতে, ‘এটা ছিল দুর্নীতির সেতু।’

- Advertisement -

Related Articles

Latest Articles