21.9 C
Toronto
শনিবার, জুন ২২, ২০২৪

রাইড ফর ড্যাডে হাজারো বাইকার

রাইড ফর ড্যাডে হাজারো বাইকার
প্রোস্টেট ক্যান্সার গবেষণার জন্য অর্থ সংগ্রহের লক্ষ্যে প্রতি বছর এই রাইড অনুষ্ঠিত হয় অনুষ্ঠানের মুখপাত্র এড জনার বলেন ২০০৭ সালে আমার প্রোস্টেট ও কিডনির ক্যান্সার ধরা পড়ে আগেভাগেই ধরা পড়ার কারণে আমার চিকিৎসাটি সফলভাবে শেষ হয় সেটাই আমরা করার চেষ্টা করছি

পঞ্চদশ রাইড ফর ড্যাডের জন্য শনিবার সকালে পোলো পার্কে হাজারো বাইকার জড়ো হন। অনুষ্ঠানের আয়োজকদের তথ্য অনুযায়ী, এটা রেকর্ড জমায়েত।

প্রোস্টেট ক্যান্সার গবেষণার জন্য অর্থ সংগ্রহের লক্ষ্যে প্রতি বছর এই রাইড অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের মুখপাত্র এড জনার বলেন, ২০০৭ সালে আমার প্রোস্টেট ও কিডনির ক্যান্সার ধরা পড়ে। আগেভাগেই ধরা পড়ার কারণে আমার চিকিৎসাটি সফলভাবে শেষ হয়। সেটাই আমরা করার চেষ্টা করছি।

- Advertisement -

অনুষ্ঠানের মাধ্যমে যাদের বয়স ৪০ বছরের বেশি তাদেরকে নিয়মিত প্রোস্টেট ক্যান্সার পরীক্ষার জন্যও উৎসাহিত করা হয়। জোনার বলেন, আগেভাগে রোগটি শনাক্ত হলে ৯০ শতাংশ ক্ষেত্রে সফলভাবে চিকিৎসা সম্ভব। ১২ লাখ কানাডিয়ান প্রোস্টেট ক্যান্সারে ভুগছে এবং তাদের ৮০ শতাংশ এ ব্যাপারে জানেই না।

পুলিশের পাহারায় রাইড শুরু হয়ে পোর্টেজ অ্যাভিনিউয়ের দিকে যায়। এরপর তারা সেলকির্কের মধ্য দিয়ে গিমিলিতে যান এবং সেখান থেকে লকপোর্টের মধ্য দিয়ে ফিরে আসেন।

জোনার বলেন, রাইড লোকজনকে এক জায়গায় জড়ো করে এটা সবার জন্যই আনন্দের। এটা বন্ধুত্বের চমৎকার একটা দিন। সহযোদ্ধাদের জন্য এটা দারুণ একটা দিন।

এই অনুষ্ঠানের মধ্য দিয়ে সংগৃহীত সব অর্থই যাবে ম্যানিটোবায় প্রোস্টেট ক্যান্সার গবেষণা ও শিক্ষায়। প্রাথমিক হিসাব অনুযায়ী এ বছর সংগৃহীত অর্থের পরিমাণ ৫ লাখ ডলার। ২০০৯ সাল এই অনুষ্ঠানের মাধ্যমে এখন পর্যন্ত ৩৫ লাখ ডলারের বেশি সংগৃহীত হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles