18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

৪৪৩৫ সিসি ক্যামেরার মাধ্যমে গাজীপুর সিটি ভোটে নজর রাখছে ইসি

৪৪৩৫ সিসি ক্যামেরার মাধ্যমে গাজীপুর সিটি ভোটে নজর রাখছে ইসি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন ভবন থেকে পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)। সকাল ৮টায় এ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে, বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ মে) ভোটগ্রহণের শুরু থেকে নির্বাচন কমিশনের পঞ্চম তলায় কন্ট্রোলরুম থেকে সিসি ক্যামেরার মাধ্যমে সিটি নির্বাচন মনিটরিং করা হচ্ছে।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, নির্বাচন কমিশনার মো. আলমগীর, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা, নির্বাচন কমিশনার আনিছুর রহমান কন্ট্রোলরুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন।

গাজীপুর সিটি করপোরেশনে মোট ৫৮টি ওয়ার্ডে ভোটকেন্দ্রের সংখ্যা ৪৮০টি। ভোট কক্ষ রয়েছে ৩ হাজার ৪৯৭টি। মোট ১১ লাখ ৭৯ হাজার ৪৯৬ জন ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, ৪ হাজার ৪৩৫টি সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। ১৮টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একইসঙ্গে ৪৬৬টি সিসি ক্যামেরায় ৪৬৬টি ভোট কক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে ৪ হাজার ৪৩৫টি কেন্দ্রের ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করছে কমিশন। সিটি নির্বাচনে অস্থায়ী ভোট কক্ষ রয়েছে ৪৯১টি। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রংপুর সিটি করপোরেশন নির্বাচন, কুমিল্লা সিটি করপোরেশন, ঝিনাইদহ পৌরসভা, গাইবান্ধা ৫ উপ-নির্বাচন সিসিটিভির মাধ্যমে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সিসি ক্যামেরায় ভোটের পরিস্থিতির ওপর নজর রাখছে ইসি।

সূত্র : বাংলানিউজ

- Advertisement -

Related Articles

Latest Articles