16.4 C
Toronto
মঙ্গলবার, সেপ্টেম্বর 26, 2023

ফারুকের চিকিৎসায় ফ্ল্যাট বিক্রি করতে হয়েছে পরিবারের

ফারুকের চিকিৎসায় ফ্ল্যাট বিক্রি করতে হয়েছে পরিবারের
ছবি সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি জমালেন সংসদ সদস্য ও চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। বহু বছর পর্দায় নেই তিনি, তবু তার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন ভক্ত অনুরাগীরা।

কিডনিজনিত সমস্যায় অনেকদিন ধরেই সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। গেল বছরে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি এরপর আবার অবনতি হতে শুরু করে। ছিল নানা শঙ্কাও। তবে কখনও হাল ছাড়েননি তার পরিবারের সদস্যরা। চালিয়ে গিয়েছেন চিকিৎসা। নায়কের চিকিৎসার জন্য গত বছরেই প্রায় পনেরো কোটি টাকা মূল্যের দুটি ফ্ল্যাট বিক্রি করতে হয়েছে। পাশাপাশি স্বজনদের কাছ থেকে ধার-দেনা করতে হয়েছে।

- Advertisement -

মাঝে শারীরিক অবস্থা এতটাই খারাপ ছিল যে তাকে লাইফ সাপোর্টেও রাখা হয়েছিল।

তার স্ত্রী ফারহানা ফারুক জানিয়েছিলেন, চিকিৎসা দীর্ঘমেয়াদি। তাই ধৈর্য ধরে চিকিৎসা চালাতে হবে। সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথে চিকিৎসা অনেক ব্যয়বহুল, সেজন্য সম্পত্তি বিক্রি করতে হয়েছে। সন্তানরা দেশে থেকে তার বাবার জন্য টাকা পাঠাচ্ছে। সহায়-সম্পত্তি সব চলে গেলেও আফসোস নেই। ফারুক তো আমার একার নয়, পুরো বাংলাদেশের। দেশে সবাই তার অপেক্ষায় আছেন।

তিনি আরও জানিয়েছিলেন, চিকিৎসকরা ফারুককে যখন আইসিইউতে রাখার পরামর্শ দেন ওই সময় আমাদের হাত একেবারে খালি ছিল। অনেক চেষ্টা করে করোনার কারণে উপযুক্ত দামে ফ্ল্যাটও বিক্রি করতে পারছিলাম না। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফারুকের চিকিৎসার জন্য প্রথমেই সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তার দেওয়া টাকা দিয়েই আইসিইউর প্রথম মাসের বিল পরিশোধ করেছি।

- Advertisement -

Related Articles

Latest Articles