6.9 C
Toronto
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

মধ্যরাতে মদ খেয়ে ষাঁড়ের পিঠে ছুটলেন যুবক

মধ্যরাতে মদ খেয়ে ষাঁড়ের পিঠে ছুটলেন যুবক

মদ খেয়ে বেশির ভাগ মানুষই প্রলাপ বকে মাতলামির পাট চুকিয়ে ফেলেন। কিন্তু ভারতে এক যুবক মধ্যরাতে মদ খেয়ে ষাঁড়ের পিঠে উঠে রাস্তায় ছুটে বেড়িয়েছেন। মাঝরাতে ষাঁড়ের পিঠে চড়ে ছোটাছুটির সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে। কয়েক দিন আগে ভাইরাল হওয়া ওই ভিডিওটির ঘটনাস্থল উত্তরাখণ্ড রাজ্যের তপোবন এলাকা।

- Advertisement -

পশুর সঙ্গে এমন কাজ করায় ওই যুবকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। উত্তরাখণ্ড রাজ্য পুলিশ এনডিটিভিকে এ তথ্য জানিয়েছে। ওই যুবককে ভবিষ্যতে এ ধরনের কাজ না করতে সতর্ক করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মদ্যপ যুবকটি ভাইরাল ভিডিও বানানোর জন্যই এই কাজ করেছিলেন। কিন্তু এটি শুধু মধ্যরাতে বিশৃঙ্খলা সৃষ্টিই নয়, প্রাণী অধিকারে লঙ্ঘনও।

ওই ঘটনার বর্ণনা দিয়ে উত্তরাখণ্ড পুলিশ এক টুইটে লিখেছে, গত ৫ মে গভীর রাতে ঋষিকেশের তপোবনে এক মাতাল যুবক ষাঁড়ের পিঠে উঠে ভিডিও ধারণের বিষয়টি আমলে নেওয়া হয়েছে। ওই যুবকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে এবং ভবিষ্যতে পশুদের সঙ্গে এমন আচরণ না করার জন্য সতর্ক করা হয়েছে।

ইন্টারনেটে অবশ্য ভিডিওটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। অনেকেই যুবকের এমন আচরণে অবাক হয়েছেন, কেউ বেশ মজা পেয়েছেন। কেউ আবার এটিকে ‘জাল্লিকাট্টুর’ সঙ্গে তুলনা করে বলেছেন, ওই যুবক এমন কিছু করেনি যার জন্য আইনি পদক্ষেপ নিতে হবে।

জাল্লিকাট্টু তামিলনাড়ুর এমন একটি উৎসব, যেখানে একটি ষাঁড়কে ভিড়ের মধ্যে ছেড়ে দেওয়া হয় এবং প্রত্যেকে ষাঁড়ের বিশাল কুঁজ ধরে পিঠে চড়ার চেষ্টা করে।

- Advertisement -

Related Articles

Latest Articles