16.1 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

মোবাইলে পর্নসাইট বন্ধ করার সহজ উপায়

মোবাইলে পর্নসাইট বন্ধ করার সহজ উপায়

প্রযুক্তির এই যুগে হাতের নাগালেই সব। চাইলেই আপনি পৃথিবীর এক প্রান্ত হতে আরেক প্রান্ত গুগলে ঘুরে আসতে পারেন। যে কারও বিষয়ে জানতে গুগলে সার্চ দিলেই সব বেরিয়ে আসে। প্রযুক্তির এই ব্যবহারে যেমন ভালো দিক আছে আবার খারাপ কিছু দিকও আছে। তার মধ্যে পর্নসাইট।

- Advertisement -

অপ্রাপ্তবয়স্কদের হাতে জায়গা করে নিয়েছে মোবাইল। গেম, কার্টুন, ইউটিউব ইত্যাদি দেখার পাশপাশি খারাপ সাইটেও অনেকে ঢুকে যাচ্ছে। এদিক সেদিক ক্লিক করতেই অজান্তে নানান পর্নসাইট ওপেন হয়ে যায়। যা খুবই বিব্রতকর এবং বাচ্চাদের মানসিক বিকাশের জন্য খুবই ভয়ংকর।

এই বিব্রত পরিস্থিতি থেকে বাঁচতে মোবাইলে ছোট্ট একটি সেটিংস করে নিতে পারেন। এই সেটিংস করা থাকলে আপনার মোবাইল দিয়ে কখনোই আজেবাজে সাইট চালু হবে না।

অটোমেটিক অ্যাডাল্ট সাইট ব্লক হয়ে যাবে। সার্চ করলেও বাজে সাইট খুঁজে পাবেন না। আপনার ঘরের মোবাইলগুলোতে সেটিংসটি করে রাখুন। কিছুটা হলেও নিশ্চিন্তে থাকা যাবে। নিজে করুন, অন্যকে জানিয়ে দিন। আগামী প্রজন্ম সুস্থ মস্তিষ্কে বড় হয়ে উঠুক।

সেটিংস বিস্তারিত:
আসুন জেনে নেই, কীভাবে ফোনের সেটিংস থেকে সকল প্রকার পর্নসাইট একবারে বন্ধ করে দেবেন। এটি করলে গুগলে সার্চ করে কোনো পর্নসাইট খুঁজে পাওয়া যাবে না।

শুরুতে আপনাকে ফোনের সেটিংসের wireless connections অপশনে যেতে হবে। সেখানে যাওয়ার পর, Private DNS অপশনটিতে যেতে হবে। তবে বলে রাখা ভালো যে, কিছু কিছু ফোনে Private DNS অপশনটি অন্য জায়গায়ও থাকতে পারে। পর্নসাইট বন্ধ করার জন্য এই Private DNS অপশনটিই প্রয়োজন। তাই, আপনার ফোনের সেটিংস থেকে Private DNS অপশনটি খুঁজে বের করুন। এরপর, Private DNS অপশনটিতে ক্লিক করার পর তিনটি অপশন পাবেন। এর মধ্যে একটি অপশনে ক্লিক করলে এডিট করা যায়। যেটিতে এডিট করা যায়, সেটিতে adult-filter-dns.cleanbrowsing.org লিখে সেভ করে দিন।

এতটুকু করলেই সমস্ত পর্নসাইট আপনার ফোন থেকে বন্ধ হয়ে যাবে। কোনো রকম পর্নসাইট আর আপনার ফোন থেকে খুঁজে পাওয়া যাবে না।

সূত্র: Police Cyber Support for Women.

- Advertisement -

Related Articles

Latest Articles