6.8 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

বিবাহ বিচ্ছেদ: ফটোগ্রাফারকে দেওয়া টাকা ফেরত চাইলেন তরুণী

বিবাহ বিচ্ছেদ: ফটোগ্রাফারকে দেওয়া টাকা ফেরত চাইলেন তরুণী
বিবাহ বিচ্ছেদের পর ফটোগ্রাফারকে ছবি তোলা বাবদ দেওয়া টাকা ফেরত চেয়েছেন এক তরুণী

বিবাহ বিচ্ছেদের পর ফটোগ্রাফারকে ছবি তোলা বাবদ দেওয়া টাকা ফেরত চেয়েছেন এক তরুণী। সম্প্রতি ফটোগ্রাফার আর ওই তরুণীর হোয়াটসঅ্যাপে কথোপকথন সামাজিক যোগযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

২০১৯ দক্ষিণ আফ্রিকার ডারবানের বাসিন্দা ওই তরুণীর বিয়ে হয়। বিয়ের স্মৃতি ধরে রাখতে তিনি মোটা অঙ্কের টাকা দিয়ে ফটোগ্রাফার ভাড়া করেন। বিয়ের দিনের অনেক ছবি ও ভিডিও ধারণ করার পর ফটোগ্রাফারকে তার প্রাপ্ত অর্থ বুঝিয়ে দেন। সম্প্রতি ওই তরুণীর বিবাহ বিচ্ছেদ ঘটেছে।

- Advertisement -

বিবাহ বিচ্ছেদের পর ওই তরুণী স্বামীর কোনো স্মৃতি নিজের কাছে রাখতে চান না। তাই বিয়ের সময় ফটোগ্রাফারকে দেওয়া টাকা ফেরত চেয়েছেন ওই তরুণী। বিনিময়ে তিনি ওই সময় ধারণ করা সব ছবি ও ভিডিও ফেরত দেবেন।

তরুণী ফটোগ্রাফারকে হোয়াটসঅ্যাপে লিখেছেন, ‘আমি জানি না আমাকে এখনো আপনার মনে আছে কিনা। ২০১৯ সালে ডারবানে আমার বিয়েতে আপনি ছবি তুলে দিয়েছিলেন। কিন্তু আপনাকে জানিয়ে রাখি, আমাদের বিচ্ছেদ হয়ে গেছে। তাই ওই ছবিগুলি আমার কিংবা আমার প্রাক্তন স্বামীর আর প্রয়োজন নেই। আমি অনুরোধ করছি, ছবিগুলি নিয়ে আমাকে টাকাটা ফেরত দিয়ে দিন।’

এমন মেসেজ পেয়ে প্রথমে থতমত খেয়ে যান ফটোগ্রাফার। তিনি প্রথমে ভেবেছিলেন কেউ মজা করছেন তার সঙ্গে। কিন্তু কথা এগোতেই তিনি বুঝতে পারেন, বিষয়টি মজার নয়।

তরুণীর এমন দাবি মেনে নিতে রাজি হননি তিনি। টাকা ফেরত দিতে অস্বীকার করেন। তরুণী আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দেন। ফটোগ্রাফার তরুণীকে লেখেন, ‘আমি আমার কাজ করেই টাকা নিয়েছি। আমি ছবি ফেরত নিতে পারব না। আর টাকা ফেরত দেওয়া সম্ভব নয়।’

- Advertisement -

Related Articles

Latest Articles