19.1 C
Toronto
সোমবার, মে ১৩, ২০২৪

রাশিফলে দেখে নিন, শনিবার দিনটি কেমন কাটবে

রাশিফলে দেখে নিন, শনিবার দিনটি কেমন কাটবে
ছবি সংগৃহীত

আজ শনিবার, ২৯ এপ্রিল ২০২৩। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এই বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই আগাম কিছুটা ধারণা নিয়ে রাখতে চান, তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল। জ্যোতিষশাস্ত্রে রাশিচক্রে মোট ১২টি রাশি রয়েছে। এগুলো হলো: মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন। গ্রহ-নক্ষত্রের অবস্থান দেখে জ্যোতিষীদের মানুষের ভাগ্য সম্পর্কে বলতে পারার শাস্ত্রটি অতি প্রাচীন হলেও বেশ সূক্ষ্ম। চলুন, জেনে নিই ১২টি রাশি সম্পর্কে–

মেষ:
কাজের জায়গায় আঘাত পেতে পারেন, তাই সাবধান থাকুন। সংসারে খুব সংযত থাকতে হবে। সন্তানদের নিয়ে একটু চিন্তা থাকবে। কর্মস্থলে সহকর্মীর সাহায্য পেতে পারেন। কারও কাছ থেকে হঠাৎ কোনো দামি উপহার পেতে পারেন। নতুন ব্যবসা শুরু করতে পারেন, উন্নতির সুযোগ দেখা যাচ্ছে। প্রেমে নতুন কিছু ঘটতে যাচ্ছে। বুদ্ধিমান ব্যক্তির পরামর্শ কাজে লাগান। উপার্জনের ভালো সুযোগ রয়েছে তবে ব্যয়ও থাকবে। বিদ্যুৎ থেকে সতর্ক থাকুন।

- Advertisement -

বৃষ:
বাড়তি ব্যবসায় ভালো লাভ হতে পারে। নিজের প্রতিভা দেখানোর সুযোগ পাবেন। দায়িত্ব পালন নিয়ে স্ত্রীর সঙ্গে ঝামেলা হতে পারে। শারীরিক দুর্বলতার জন্য পড়াশোনায় ব্যাঘাত ঘটতে পারে। হারানো জিনিস ফিরে পেতে পারেন। প্রতিবেশীরা তাদের সাহায্য করার জন্য আপনাকে ডাকতে পারে। কাজের জায়গায় চালাকি না করাই ভালো হবে। প্রতিবেশীদের সাহায্য করতে গিয়ে অপবাদ জুটতে পারে। কর্মস্থলে আগুন থেকে সাবধান থাকুন।

মিথুন:
উচ্চপদস্থ কোনো ব্যক্তির অনুগত থাকলে লাভ হতে পারে। প্রতিবেশীর ঝামেলায় বেশি কথা না বলাই শ্রেয়। প্রেমের ব্যাপারে না এগোনোই ভালো হবে। ত্বকে একটু সমস্যা দেখা দেবে। আপনার বিশেষ কোনো চেষ্টা সফল না-ও হতে পারে। ভুলেও মিথ্যার আশ্রয় নিতে যাবেন না, তাহলে ফেঁসে যাবেন। সম্পত্তি নিয়ে ভাই-বোনের সঙ্গে ঝগড়ার সৃষ্টি হলে মিটিয়ে নিন। বন্ধুদের সঙ্গে বিবাদ মিটে যেতে পারে।

কর্কট:
প্রতিযোগিতামূলক কাজে জয়ী হবেন। আজ আপনাকে খুব সাবধানে থাকার পরামর্শ দেয়া হচ্ছে। নিজের গোপন কথাগুলো বাইরের লোকের সঙ্গে শেয়ার না করাই ভালো, অন্যথায় আপনার সমস্যা কমার পরিবর্তে আরও বাড়তে পারে। আর্থিক অবস্থা ভালো থাকবে না। আর্থিক ক্ষতি হতে পারে। অর্থসংক্রান্ত কাজ করার জন্য আজকের দিনটি ভালো নয়। কুচক্রে পড়ে নিজের ক্ষতি হতে পারে। নিজের প্রতিভা দেখানোর সুযোগ পেতে পারেন।

সিংহ:
কারখানায় কোনো যন্ত্র খারাপ হওয়ায় প্রচুর খরচ হতে পারে। কর্মে অন্যের সাহায্যের প্রয়োজন হতে পারে। কোনো অসহায় ব্যক্তিকে সাহায্য করতে হতে পারে। রাস্তাঘাটে খুব সাবধানে চলাফেরা করুন। উচ্চশিক্ষার ভালো সুযোগ আসতে পারে। সঞ্চয়ের তুলনায় ব্যয় বেশি হতে পারে। দরকারি কাজ থাকলে আজকেই মেটানোর শুভ দিন। অতিরিক্ত লোভনীয় সুযোগের দিকে না এগোনোই মঙ্গলজনক। প্রিয়জনের কাছ থেকে ভালবাসা পাবেন।

কন্যা:
ভালো কোনো সুযোগ হাতছাড়া হওয়ায় ক্ষোভ বাড়তে পারে। কারও কাছ থেকে বড় কোনো উপকার পেতে পারেন। হতাশার জন্য শরীর খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। মানুষের সেবায় শান্তি লাভ করবেন। নতুন কিছু কেনার পরিকল্পনা হতে পারে। স্ত্রীর সঙ্গে কোথাও ভ্রমণ হতে পারে। বন্ধুর সাহায্যে ভালো কিছু হতে পারে। দুপুরের দিকে ব্যবসা ভাল হবে। ইচ্ছা পূরণ হওয়ার দিন আজ। সন্তানের জন্য খরচ বাড়তে পারে। পিতার শরীরের জন্য চিন্তা বাড়তে পারে।

তুলা:
ধর্মীয় কাজে দান করায় শান্তি লাভ করবেন। সংগীতচর্চায় সাফল্য লাভ করবেন। মনের মতো পরিবেশ পেতে পারেন। বিবাহ জীবন খুব ভালো কাটতে পারে। পরিশ্রমের ফল ভালো পাবেন। প্রতিবেশীর দ্বারা ব্যবসায় উপকার পেতে পারেন। কারও প্ররোচনায় হঠাৎ উত্তেজিত হবেন না। পরিবারের অশান্তি মিটে যাওয়ার যোগ। অতিরিক্ত কথায় ঝামেলার সৃষ্টি হতে পারে। আর্থিক দিক থেকে দিনটি ভাল যাবে। সকলে মিলে দূরে ভ্রমণ। বাড়তি খরচের জন্য সঞ্চয় কম হবে।

বৃশ্চিক:
সুন্দর কথা বলায় সুনাম বাড়তে পারে। প্রেমের ব্যাপারে খুব সতর্ক থাকতে হবে, না হলে প্রতারিত হওয়ার সম্ভাবনা রয়েছে। অর্থের অভাবে আপনার কোনো কাজ যদি অসম্পূর্ণ থেকে যায়, তাহলে আজ তা সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার খুব কাছের কারও থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। কর্মক্ষেত্রে আজকের দিনটি ভালো কাটবে না। আপনাকে কঠোর পরিশ্রম করার পরামর্শ দেয়া হচ্ছে।

ধনু:
অতিরিক্ত রাগের কারণে কাজে ব্যাঘাত ঘটাতে পারে পারিবারিক জীবনে সুখ। আজ পরিবারের সঙ্গে আনন্দে দিন কাটবে। আর্থিক অবস্থা ভালো থাকবে। আজ আপনি অর্থ সঞ্চয় করতে পারবেন। চাকরিজীবীরা অফিসে সহকর্মীদের সঙ্গে বেশি কথা বলবেন না, তাহলে বস আপনার ওপর খুব রেগে যেতে পারেন। ব্যবসায়ীদের কাগজপত্রের কাজ করার সময় তাড়াহুড়ো না করার পরামর্শ দেয়া হচ্ছে। আজ খুব ক্লান্তবোধ করতে পারেন।

মকর:
আজ ভুল কাজ করলে শান্তি পাবেন না। সারাদিন ব্যবসা ভালো চললেও দুপুরের পরে কিছুটা ঝামেলা হতে পারে। সম্পত্তি কেনাবেচার জন্য আজকে দিনটি শুভ। যানবাহনে চলাচলের সময় অতিরিক্ত সতর্ক থাকুন। অতিরিক্ত উপার্জনের ও আর্থিক উন্নতি বজায় থাকবে। অযথা কোনো ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। সন্তানদের নিয়ে চিন্তা বাড়বে। নিজের সমস্যার কথা কাউকে না বলাই ভালো হবে। ডায়াবেটিসের সমস্যায় ভোগান্তি হতে পারে।

কুম্ভ:
প্রেমের জটিলতা কেটে যাবে। কর্মক্ষেত্রে অতিরিক্ত দায়িত্ব পালন নিয়ে সমস্যা হতে পারে। নিজের চিকিৎসায় অর্থ ব্যয় হতে পারে। অনেক দিনের পুরনো ভ্রমণের পরিকল্পনায় বাঁধা আসতে পারে। শরীরে বিভিন্ন রোগ দেখা দিতে পারে। স্বামীর সঙ্গে মতবিরোধ থাকলে তা কেটে যাবে। সন্তানের সুবুদ্ধি ঘটতে পারে। দীর্ঘ দিনের রোগ থেকে মুক্তি লাভ করবেন। দুপুরের পরে কোনো ভালো কাজ করবেন না।

মীন:
কর্মক্ষেত্রে বিরূপ মনোভাব ত্যাগ করাই ভালো। মামলায় জড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে, তাই সতর্ক থাকুন। নতুন করে প্রেমের সম্পর্ক হতে পারে। ব্যবসায় জটিলতা কাটিয়ে ওঠার ভালো সুযোগ রয়েছে আজ। বাড়িতে অতিথি আগমনের সম্ভাবনা দেখা যাচ্ছে। ঋণ পরিশোধের ফলে সঞ্চয়ে ব্যাঘাত ঘটতে পারে। মা-বাবার সঙ্গে অকারণে বিবাদ হতে পারে। বন্ধুদের সঙ্গে ঝামেলা হতে পারে।

- Advertisement -

Related Articles

Latest Articles