17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

মাত্র ২ কোটি টাকায় কেনা যাবে যে দ্বীপ

মাত্র ২ কোটি টাকায় কেনা যাবে যে দ্বীপ

স্কটল্যান্ডের বারলোক্কো নামের ২৫ একর আয়তনের একটি দ্বীপের বিক্রয়মূল্য হাঁকা হয়েছে ১ লাখ ৯০ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ১ লাখ ৫৯ হাজার টাকা)।

- Advertisement -

সমুদ্রের বুকে হলেও স্কটল্যান্ডের মূলভূমি থেকে বেশি দূরে নয় বারলোক্কো। মূল স্কটল্যান্ডের সঙ্গে সেতু যোগাযোগ আছে এই দ্বীপটির; সবচেয়ে কাছের শহরটির দূরত্ব মাত্র ৬ কিলোমিটার। আর নিকটতম রেল স্টেশনে পৌঁছাতে সময় লাগে মাত্র ১ ঘণ্টা।

যুক্তরাজ্যের রাজধানী লন্ডন কিংবা স্কটল্যান্ডের রাজধানী এডিনবার্গ থেকে অবশ্য বেশ দূরে এই দ্বীপটি। লন্ডন থেকে বারলোক্কোর দূরত্ব ৩৫০ মাইল এবং এডিনবার্গ থেকে ১০০ মাইল দূরে।

বারলোক্কো দ্বীপটিতে কোনো জনবসতি নেই, বড় গাছপালাও তেমন নেই; পুরো দ্বীপটি সবুজ ঘাসে ছাওয়া। একটি প্রাকৃতিক মিষ্টি পানির একটি পুকুর আছে, দ্বীপটির স্থানীয় পশুপাখি ও পরিযায়ী পাখিদের তৃষ্ণা মেটানোর জন্য। সাগরের সৈকতটি নুড়িপাথরসমৃদ্ধ। প্রচুর সামুদ্রিক পাখির আবাস আছে বারলোক্কতে। ইউরোপে যে কয়েকটি দ্বীপে প্রচুর সংখ্যক সামুদ্রিক পাখি আছে, সেগুলোর মধ্যে বারলোক্কো অন্যতম।

যুক্তরাজ্যভিত্তিক রিয়েল এস্টেট কোম্পানি গ্যালব্রেইথ গ্রুপ দ্বীপটি বিক্রয়ের দায়িত্ব নিয়েছে।

গ্যালব্রেইথ গ্রুপের কর্মকর্তা অ্যারন এগার বলেন, ‘নাগরিক কোলাহল ও ব্যস্ততা থেকে আরাম পেতে আপনি যদি কোনো আদর্শ নিরিবিলি জায়গা চান, সেক্ষেত্রে বারলোক্কো হতে পারে আদর্শ। মূল ভূমি বা শহর থেকে খুব দূরে নয় এবং এটির প্রাকৃতিক পরিবেশ মানসিক ক্লান্তি দূর করতে খুবই উপযোগী।’

সূত্র: সিএনএন

- Advertisement -

Related Articles

Latest Articles