10.7 C
Toronto
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

আজানে আকৃষ্ট হয়ে ফিলিপিনো নারীর ইসলাম গ্রহণ

আজানে আকৃষ্ট হয়ে ফিলিপিনো নারীর ইসলাম গ্রহণ
জয়নব ও সালমান ছবি খালিজ টাইমস

ফিয়োনা জেমস নামের এক ফিলিপিনো নারী আজানের সুমধুর ধ্বনিতে আকৃষ্ট হয়ে ইসলাম গ্রহণ করেছেন। তিনি একজন জনপ্রিয় টিকটকার। যার প্রায় ৮ লাখ ফলোয়াড় রয়েছে। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বসবাসকারী এই সেলিব্রিটি ইসলাম গ্রহণের পর নাম রেখেছেন জয়নাব।

খালিজ টাইমস ও ইয়েনি শাফাকের প্রতিবেদনে বলা হয়েছে, ফিয়োনা জেমসের ইসলামের ছায়াতলে আসার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন পাকিস্তানি টিকটকার সালমান। তার প্রায় ২০ লাখ ফলোয়াড় রয়েছে। জয়নবকে ইসলাম সম্পর্কে জানতে অনেকটা আগ্রহী করে তুলেছেন বন্ধু সালমান।

- Advertisement -

প্রসিদ্ধ এ টিকটকারের ইসলাম গ্রহণের বিষয়ে বেশ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম ফলাও করে সংবাদ প্রচার করেছে। সেইসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি ভাইরাল হয়েছে। জয়নবের ফলোয়াড়রা এমন উদ্যোগের জন্য তাকে সাধুবাদ জানিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ৮ বছর আগে ফিলিপাইনের রাজধানী ম্যানিলা থেকে দুবাইয়ে পাড়ি জমান ফিয়োনা। দুবাইয়ে অবস্থানকালে সেখানকার মসজিদগুলোতে পাঁচ ওয়াক্ত নামাজের আজান তাকে আকৃষ্ট করে। আস্তে আস্তে ইসলামের প্রতি প্রভাবিত হয়ে পড়েন তিনি।

নিজের ইসলাম গ্রহণের অনুভূতি জানিয়ে জয়নব বলেন, আসলে আমি যখনই আজান শুনি, তখনই আমার ভিন্নরকমের প্রশান্তি অনুভূত হয়। সত্যি কথা বলতে কি- আমার আজানের কিছু শব্দও মুখস্থ হয়ে গিয়েছিল। এর মাধ্যমেই আমার মধ্যে ইসলাম সম্পর্কে জানার আগ্রহ সৃষ্টি হয়।

ফিলিপাইনের এই নারী আরও বলেন, আমার এই সিদ্ধান্তে পরিবারও খুশি। আর ইসলাম গ্রহণে আমাকে কেউ বাধ্য করেনি। আমি স্বেচ্ছায় ইসলামে প্রবেশ করেছি।

খালিজ টাইমস জানিয়েছে, জয়নব বর্তমানে দুবাইয়ের সাতওয়া ইসলামিক ইনফরমেশন সেন্টারের অনলাইন ক্লাসে অংশ নিয়ে ইসলাম ধর্ম সম্পর্কে জ্ঞান লাভ করছেন। একই সঙ্গে পবিত্র কুরআনের বেশ কিছু সুরা মুখস্থ করছেন তিনি।

বন্ধুর ইসলাম গ্রহণ সম্পর্কে পাকিস্তানি সালমান বলেন, আমরা পাঁচ বছরের বন্ধু। ইসলাম গ্রহণে কাউকে বাধ্য করার সুযোগ নেই। তবে এটি সম্পর্কে সঠিক তথ্য পাওয়া এবং সঠিক লোকেদের সঙ্গে দেখা করার অধিকার রয়েছে। কখনও কখনও আমরা ইসলাম সম্পর্কে আলোচনাও করতাম, কারণ তিনি আমাকে বারবার এ সম্পর্কে প্রশ্ন করতেন। আমার মনে হয়, এটি তাকে ইসলামের ছায়াতলে আসতে উৎসাহিত করেছিল।

- Advertisement -

Related Articles

Latest Articles