16.6 C
Toronto
সোমবার, মে ১৩, ২০২৪

মধ্যরাতে ওয়ারীতে যেভাবে আগুনের সূত্রপাত

মধ্যরাতে ওয়ারীতে যেভাবে আগুনের সূত্রপাত

রাজধানীর ওয়ারী পুলিশ ফাঁড়ির সামনে একটি ছয় তলা ভবনের দোতলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পরে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ শুরু করে।

- Advertisement -

সোমবার দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ২টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাফি আল ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করেছে। রাত ১টা ৫৫ মিনিটে নিয়ন্ত্রণকক্ষে আগুন লাগার খবর পাওয়া যায়। পরবর্তীতে প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে মোট ১০টি ইউনিট কাজ শুরু করে। প্রায় ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।’

আগুন নেভাতে গিয়ে ধোঁয়ার কারণে ফায়ার সার্ভিসের দুজন কর্মী অসুস্থ হয়ে পড়েন বলে জানান এই কর্মকর্তা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক (ঢাকা) মো. আখতারুজ্জামান গণমাধ্যমকে বলেন, ‘ভবনটির প্রথম ও দ্বিতীয় তলায় বেবি শপ ছিল। সিঁড়িগুলো ছিল কনজাস্টেড। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন পুরোদমে নির্বাপণ করা হয়। এতে হতাহতের ঘটনা ঘটেনি। আমরা শুনতে পেরেছি পাশে একটি ট্রান্সমিটার বিস্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত হয়েছে। বিষয়টি বিস্তারিত তদন্ত করে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানানো সম্ভব হবে।’

তিনি জানান, ছয়তলা ভবনের দোতলা ছিল বাণিজ্যিক এবং ওপরের চারতলা আবাসিক। ঘটনাস্থলের নিরাপত্তার জন্য পুলিশ ও র‌্যাবের অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে অগ্নিকাণ্ডে দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে দাবি করে বেবি শপের ম্যানেজার রনি বলেন, ‘ভবনের নিচতলা ও দোতলায় ছোট বাচ্চা ও বড়দের কাপড়চোপড় বিক্রি হতো। কাপড়চোপড় যা ছিল, সবই পুড়ে গেছে। এতে আমার দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।’

বেশ কয়েক দিন ধরেই রাজধানীতে আগুনের ঘটনা ঘটছে। গত ৪ এপ্রিল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ঢাকার বঙ্গবাজার। গেল বৃহস্পতিবার পুরান ঢাকার নবাবপুর রোডে আগুন লেগে পুড়ে যায় ২০টি গুদাম। শনিবার ভোরে আগুন লাগে ঢাকা নিউমার্কেটের পাশে নিউ সুপারমার্কেটে। এতে পুড়ে যায় আড়াই শতাধিক দোকান।

এছাড়া সোমবার সকাল ১০টা ২৫ মিনিটে উত্তরার ৭ নম্বর সেক্টরে বিজিবি মার্কেটের আগুন লাগে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। সোমবার বায়তুল মোকাররমের স্বর্ণের মার্কেটের দ্বিতীয় তলায় আগুন লাগে।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles