11.4 C
Toronto
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

বিশ্বসেরা মুয়াজ্জিন হিসেবে নির্বাচিত হলেন সৌদির শরিফ

বিশ্বসেরা মুয়াজ্জিন হিসেবে নির্বাচিত হলেন সৌদির শরিফ

সৌদি আরবে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত ও আজান প্রতিযোগিতায় সেরা মুয়াজ্জিন নির্বাচিত হয়ছেন সৌদি আরবের মোহাম্মদ আল শরীফ। শুক্রবার (৭ এপ্রিল) প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। সেরা প্রতিযোগীর পুরস্কার গ্রহণের সময় বিচারকদের সামনে নামাজের আযান দেন মোহাম্মদ আল শরীফ। প্রথম পুরস্কার হিসেবে ২০ লাখ সৌদি রিয়াল তুলে দেওয়া হয় শরিফের হাতে।

- Advertisement -

এই ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন ইন্দোনেশিয়ার দিয়া এডিন বিন নাজার। তিনি পেয়েছেন ১০ লাখ রিয়াল। তৃতীয় হয়েছেন লেবাননের রাহিফ আল হজ। তার হাতে পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়েছে ৫ লাখ রিয়াল। অন্যদিকে এ প্রতিযোগিতায় কুরআন তিলাওয়াত ক্যাটাগরিতে সেরা নির্বাচিত হয়েছেন ইরানের ইউনিস শাহমরাদি। ইরানি এ কারি পুরস্কার হিসেবে ৩০ লাখ রিয়াল পেয়েছেন।

যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার জিতেছেন সৌদি আরবের আব্দুল আজিজ আল ফাকিহ এবং মরক্কোর জাকারিয়া আল জিরেক। সৌদির আজিজ ২০ লাখ রিয়াল এবং মরক্কোর জাকারিয়া ১০ লাখ রিয়াল পেয়েছেন। ওতর ইলকালাম প্রতিযোগিতার পরিচালক আজ্জাম আল ওমরান বলেছেন, এই প্রতিযোগিতাটি বিশ্বের সবচেয়ে বড় কুরআন প্রতিযোগিতা। এ ছাড়া বিশ্বের মধ্যে এটিই প্রথম যেখানে কুরআন তিলাওয়াতের পাশাপাশি আজানের প্রতিযোগিতাও রাখা হয়েছে। সূত্র : আরব নিউজ

- Advertisement -

Related Articles

Latest Articles