1.9 C
Toronto
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

পরিবার মেনে নেয়নি, তারুণ্যের প্রেম পরিণতি পেল ৬০ বছর পর

পরিবার মেনে নেয়নি, তারুণ্যের প্রেম পরিণতি পেল ৬০ বছর পর
ছবি সংগৃহীত

৬০ বছর আগের কথা। দুই পরিবারের সদস্যরা বাধা দিয়েছিল এক প্রেমিক যুগলের বিয়েতে। বন্ধ করে দিয়েছিল তাদের বাগদান। বিচ্ছেদের ছয় দশক পর এক হলেন সেই যুগল। সম্প্রতি বিয়ে সারেন তারা। খবর এনডিটিভির

ঘটনাটি বৃটেনের। পাত্র লেন অ্যালব্রাইটন। বয়স ৭৯। পাত্রী জেনেট স্টিয়ার। বয়স ৭৮। এত বছর পরেও দুজন দুজনকে কাছে পেয়ে তারা সন্তুষ্ট। এই দম্পতির প্রথম দেখা হয়েছিল ১৯৬৩ সালে। তখন লেনের বয়স ছিল ১৯ আর জিনেটের ১৮। নিউপোর্টের সেন্ট মেরি’জ় হাসপাতালে প্রথম বার তাদের আলাপ হয়। প্রথম দেখাতেই একে অপরের প্রেম পড়েন। প্রেমে পড়ার কয়েক মাস পরেই তারা বিয়ে করার সিদ্ধান্ত নেন তাঁরা। কিন্তু জেনেটের পরিবার তাতে রাজী হয়নি। কারণ ব্রিটেনে তখন কোনও মেয়ের বিয়ের ন্যূনতম বয়স ২১। কিন্তু জেনেটের বয়স ছিল ১৮। সে কারণেই বেঁকে বসেন তার বাড়ির লোকেরা। এরপর এক অপরের থেকে আলাদা হয়ে যান লেন এবং জেনেট।

- Advertisement -

পরবর্তী ৫০ বছর দু’জনে অন্য সঙ্গীকে বিয়ে করে আলাদা আলাদা সংসার করেন। হঠাৎ করে এক দিন লেন জেনেটকে খুঁজে বের করার সিদ্ধান্ত নেন। এক সময তাকে খুঁজেও পান। পরে তারা বিয়ে করেন। বিয়ের পর জেনেট বলেছেন,’নতুন জীবন চমৎকার। এর চেয়ে ভাল কিছু হতে পারে না। আমার এমন এক জনের সঙ্গে বিয়ে হল যে, আমায় ভালোবাসে, আমায় সম্মান করে’। অন্য দিকে, জেনেটের স্বামী লেন বলেন, ‘আমরা আবার প্রেমে পড়েছি। আমরা কবিতা পড়তে পড়তে আংটি বদল করেছি। কবিতা পড়ার সময় আমি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। জেনেটের প্রতি ভালবাসায় আমি অভিভূত’।

- Advertisement -

Related Articles

Latest Articles