14.4 C
Toronto
শনিবার, জুন ১৫, ২০২৪

মৃত ছেলেকে ‘জীবিত’ রাখতে কবরে কিউআর কোড বসালেন দম্পতি!

মৃত ছেলেকে ‘জীবিত’ রাখতে কবরে কিউআর কোড বসালেন দম্পতি!
প্রতীকী ছবি

২৬ বছর বয়সী চিকিৎসক ছেলে মারা গেছেন। কিন্তু জীবদ্দশায় তিনি কী করে গেছেন এবং তার কাজকে লোকদের জানাতে অভিনব পদ্ধতি বেছেন নিলেন ওই ছেলের বাবা-মা। ভারতের কেরালার ওই দম্পতি ত্রিশূরের সেন্ট জোসেফ গির্জায় তাদের ছেলের সমাধির পাথরের গায়ে কিউআর কোড বসিয়েছেন। খবর ইন্ডিয়া টুডে ও এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, মারা যাওয়া ওই ব্যক্তির নাম আইভিন ফ্রান্সিস। তার বাবা-মা আইভিনের কাজের বর্ণনা দিয়ে একটি ওয়েব পেজ ডিজ়াইন করেছেন এবং একটি কিউআর কোডের সঙ্গে সেই পেজটি লিঙ্ক করে ছেলের সমাধিস্থলে বসিয়ে দিয়েছেন। ।

- Advertisement -

জানা যায়, ২০২১ সালে ব্যাডমিন্টন খেলার সময় মৃত্যু হয় আইভিনের। তিনি শুধু পড়াশুনা নয় গানবাজনা ও খেলাধুলাতেও দক্ষ ছিলেন। সবার পরিচিত প্রিয় মুখ ছিলেন।

আইভিনের বাবা ফ্রান্সিস বলেন, আমার ছেলের জীবন সবার জন্য অনুপ্রেরণা হয়ে উঠুক এটা আমরা চেয়েছিলাম, তাই ওর সমাধিতে কিউআর কোড বসানোর সিদ্ধান্ত নিই।

ফ্রান্সিস জানান, তার ছেলে কিউআর কোড দিয়ে মানুষের প্রোফাইল তৈরি করতো তাই আমরাও এমনটি করার সিদ্ধান্ত নিই। তিনি জানান, তার ছেলে তাকে অনেক তথ্যের কিউআর কোড পাঠাত। আমি যা জানতে চাইতাম তা কিউআর কোড স্ক্যান করে জানতে পারতাম এবং ডাউনলোডও তা করতাম।

ছেলের এসব স্মৃতি থেকেই সমাধিতে কিউআর কোড বসানোর ভাবনা মাথায় আসে বলে জানান ফ্রান্সিস।

- Advertisement -

Related Articles

Latest Articles