11.6 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

ফিরছে ‘টেস্ট অব দ্য ড্যানফোর্থ’

ফিরছে ‘টেস্ট অব দ্য ড্যানফোর্থ’
টরন্টোর জনপ্রিয় স্ট্রিট ফেস্টিভ্যাল টেস্ট অব দ্য ড্যানফোর্থ এ বছরই ফিরছে

টরন্টোর জনপ্রিয় স্ট্রিট ফেস্টিভ্যাল ‘টেস্ট অব দ্য ড্যানফোর্থ’ এ বছরই ফিরছে। মহামারির কারণে বিধিনিষেধ ও গত গ্রীষ্মে লজিস্টিক্যাল ইস্যুর কারণে তিন বছর বন্ধ থাকার পর এ বছরই উৎসবটি ফিরছে বলে জানিয়েছেন একজন সিটি কাউন্সিলর।

টরন্টো-ড্যানফোর্থের কাউন্সিলর পাওলা ফ্লেচার মঙ্গলবার বিকালে এক টুইটে এ খবর জানান। তিনি বলেন, এটা খুবই আনন্দের খবর যে, এ বছর অনুষ্ঠান পরিকল্পনা ও বাস্তবায়নের জন্য ড্যানফোর্থ বিআইয়ের গ্রিকটাউনের পরিচালনা পর্ষদ একজন পরিকল্পনাকারী নিয়োগদানের পক্ষে মত দিয়েছে।
মহামারি সংক্রান্ত বিধিনিষেধের কারণে ২০২০ ও ২০২১ সালে উৎসবটি বন্ধ থাকার পর ২০২৩ সালে তা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু লজিস্টিক্যাল ইস্যুতে সেটিও শেষ পর্যন্ত গত জুনে বন্ধ হয়ে যায়। উৎসবটি আগের বছরগুলোর মতো অতটা সফল হবে কিনা তা নিয়ে ঝুঁকি রয়েছে বলে বিআইএ মন্তব্য করার পর শেষ পর্যন্ত ২০২২ সালের অনুষ্ঠানটি বন্ধ হয়ে যায়।

- Advertisement -

অনুষ্ঠানটি ড্যানফোর্থ অ্যাভেনিউয়ের বাইক লেন এবং ক্যাফেটুতে স্থানান্তর করা হবে কিনা তা নিয়েও সে সময় গ্রিকটাউন বিআইএ এবং সিটি কর্তৃপক্ষের মধ্যে মতৈক্য তৈরি হয়। বিআইএ এর পক্ষে থাকলেও এটা ব্যাপক বিশৃঙ্খলার কারণ হয়ে দাঁড়াতে পারে বলে মত দেয় সিটি কর্তৃপক্ষ। এ নিয়ে কোনো মতৈক্য না হওয়ায় স্থানীয়ভাবে অনুষ্ঠানটি আয়োজনের পক্ষে মত দেয় বিআইএ।

বিজনেস অ্যাসোসিয়েশন গত গ্রীষ্মে জানায়, এর জন্য অনুষ্ঠানটি পুনর্বিন্যাসের প্রয়োজন রয়েছে। সিটি কর্তৃপক্ষ ও আমাদের সব অংশীজন হাতে হাত রেখে যাতে কাজ করতে পারে সেজন্য কিছুটা সময় প্রয়োজন।

টেস্ট অব ড্যানফোর্থ সাধারণত প্রতি বছর আগস্টের দ্বিতীয় সপ্তাহে টরন্টোর ইস্ট এন্ডে ড্যানফোর্থ বরাবর অনুষ্ঠিত হয়ে থাকে। এই সময় রাস্তাটি যানবাহনের জন্য বন্ধ রাখা হয় এবং অসংখ্য খাদ্য বিক্রেতা, গান ও অন্যান্য আকর্ষণীয় বিষয় দিয়ে রাস্তাটি সাজানো হয়।

কানাডার সবচেয়ে জনপ্রিয় স্ট্রিট ফেস্টিভ্যালে গত বছর ১৬ লাখ দর্শনার্থী আসবে বলে ধারণা করা হয়েছিল। ২০১৯ সালে যখন অনুষ্ঠানটি স্থগিত হয়ে যায় তখন অর্থনৈতিক ক্ষতি হয়েছিল প্রায় ৭ কোটি ডলারের।

 

- Advertisement -

Related Articles

Latest Articles