15.2 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আপনার জীবনে ভুলের পরিমাণ কত, যাচাই করুন

আপনার জীবনে ভুলের পরিমাণ কত, যাচাই করুন
প্রতীকী ছবি

সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত কি আপনি নিতে পারেন নাকি পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নিতে আপনি সিদ্ধান্তহীনতায় ভোগেন? এমন জীবনের নানা জটিল অবস্থায় আপনি কতটা সফল হতে পারবেন, তা যদি আগে থেকেই জানতে চান; তবে নেমে পড়ুন আজকের ছবির ধাঁধার সমাধান দিতে।

নেটমাধ্যমে ছবির ধাঁধা অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। অপটিক্যাল ইল্যুশন নামের এসব ছবি থেকে উত্তর দিতে বেশ বেগ পেতে হয় নেটিজেনদের।

- Advertisement -

মাথা খাটানোর এ খেলায় যদি জিতে যান তবে জীবনের কঠিন যুদ্ধেও আপনি জিতে যাবেন এমনটাই মনে করছেন অপটিক্যাল ইল্যুশন বিশেষজ্ঞরা। তবে চলুন এবারে ছবির ধাঁধার উত্তর খুঁজে বের করি।

নেটদুনিয়ায় ভাইরাল হওয়া অপটিক্যাল ইল্যুশনগুলোর মধ্যে জনপ্রিয় একটি ছবি হলো এই গাছ কাটার ছবিটি। ছবিতে রয়েছে মোট চার জন ব্যক্তি। যারা গাছের ডাল কাটায় ব্যস্ত।

তবে মজার ব্যাপার হলো গাছের ডাল কাটতে গিয়ে অন্যদের ওপরের নেতিবাচক প্রভাবের চেয়ে নিজেদের দিকে নেতিবাচক প্রভাবের চাপই বেশি পড়তে দেখা যায় ছবিতে। এবার ছবিটি ভালো করে দেখে আপনিই বলুন, এদের মধ্যে সবচেয়ে বুদ্ধিমান কে? আর আপনার এ ধাঁধার উত্তরই বলে দেবে উত্তরদাতা জীবনে কী কী ভুল করবেন।

১ নম্বর ব্যক্তি: আপনার উত্তর যদি এক নম্বর হয় তবে আপনি প্রচণ্ড একরোখা। চট করে নিজের সিদ্ধান্ত থেকে আপনাকে টলানো যায় না। আর এ কারণেই আপনার কাছের মানুষ আপনাকে ভুল বোঝেন।

২ নম্বর ব্যক্তি: আপনি যদি মনে করেন ২ নম্বর লোকটি সবচেয়ে বুদ্ধিমান তাহলে বুঝতে হবে, আপনার মাথা গরম করার অভ্যাস আছে। তবে প্রথম ব্যক্তির মতো আপনিও নিজের সিদ্ধান্তে অবিচল থাকতে ভালোবাসেন। আপনার সিদ্ধান্তের কারণে আশপাশের মানুষ সমস্যায় পড়লেও বিশেষ মাথা ঘামান না আপনি।

৩ নম্বর ব্যক্তি: সবচেয়ে বুদ্ধিমান ব্যক্তি হিসেবে যদি আপনি ৩ নম্বর ব্যক্তিকে সিলেক্ট করেন তাহলে এ ধাঁধার নিরিখে মনে করা হচ্ছে আপনি খুবই বিচক্ষণ এবং দূরদর্শী মানুষ। একই সঙ্গে আপনি সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে খুব ভেবেচিন্তে নিয়ে থাকেন। তাই যে কোনো কাজ করতে আপনার অনেক বেশি সময় লেগে যায়।

৪ নম্বর ব্যক্তি: কিন্তু আপনি যদি মনে করেন ৪ নম্বর লোকটি সবচেয়ে বুদ্ধিমান, তাহলে ধাঁধা অনুযায়ী আপনি খুব খোলামেলা মনের মানুষ। আপনি স্রোতের সঙ্গে বয়ে যেতে ভালোবাসেন। কিন্তু দূরের জিনিস দেখার ক্ষমতা থাকে না বলে আপনি কখনো কখনো ঝামেলায় পড়তে পারেন।

সূত্র: নিউজ ১৮ বাংলা

- Advertisement -

Related Articles

Latest Articles