6 C
Toronto
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

কানাডার স্টোর বন্ধ করছে নর্ডস্ট্রম

কানাডার স্টোর বন্ধ করছে নর্ডস্ট্রম
কোম্পানিটি বর্তমানে কানাডায় ছয়টি নর্ডস্ট্রম স্টোর এবং সাতটি নর্ডস্ট্রম র‌্যাক স্টোর পরিচালনা করছে

কানাডায় সব স্টোর বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে নর্ডস্ট্রম। এর ফলে চাকরি হারাতে হবে ২ হাজার ৫০০ মানুষকে।

গত বৃহস্পতিবার ফ্যাশন রিটেইলারটি এই ঘোষণা দিয়েছে। তারা বলেছে, কানাডায় ব্যবসা থেকে মুনাফা করার মতো বাস্তবসম্মত কোনো রাস্তা তারা দেখছে না। এই ঘোষণার ফলে কানাডাজুড়ে কোম্পানিটির সব ইর্স্ট্রিম এবং নর্ডস্ট্রম র‌্যাক লোকেশন বন্ধ হয়ে যাবে। বন্ধ হয়ে যাবে সিএফ টরন্টো ইটন সেন্টারের ফ্ল্যাগশিপ স্টোরটিও।

- Advertisement -

২০১৬ সালে স্টোরটি বিপুল ক্রেতা সমাগম নিয়ে চালু হয়। সিয়ার্স কানাডার ২ লাখ ১৩ হাজার বর্গফুট জায়গা নিয়ে স্টোরটি চালু করা হয়। এছাড়া ইয়র্কডেল শপিং সেন্টার, ভন মিলস শপিং সেন্টার এবং সিএফ শেরওয়ে গার্ডেন্সেও স্টোর রয়েছে কোম্পানিটির।

নর্ডস্ট্রমের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক নর্ডস্ট্রম এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, দীর্ঘমেয়াদী টেকসই ব্যবসা গড়ে তোলার লক্ষ্যে ২০১৪ সালে আমরা কানাডায় কার্যক্রম শুরু করেছিলাম। সব ধরনের চেষ্টা সত্ত্বেও কানাডায় লাভজনক ব্যবসার কোনো উপায় আমরা খুঁজে পাচ্ছি না। কানাডার গ্রাহকদের সেবা প্রদানের ক্ষেত্রে আমাদের টিম যে পরিশ্রম করেছে তার জন্য তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। এই সিদ্ধান্ত আমাদের ব্যবসার কাঠামো আরও সরলীকৃত হবে। সেই সঙ্গে প্রবৃদ্ধি ও মুনাফার যে লক্ষ্য সেদিকে মনোযোগ বাড়ানোর সুযোগ তৈরি হবে। পাশাপাশি আমাদের অংশীজনদের ভালো মূল্য দেওয়ার মতো অবস্থান তৈরি হবে আমাদের।

কোম্পানিটি বর্তমানে কানাডায় ছয়টি নর্ডস্ট্রম স্টোর এবং সাতটি নর্ডস্ট্রম র‌্যাক স্টোর পরিচালনা করছে। কোম্পানিটি তাদের ই-কমার্স সেবা বন্দ করে দেওয়ারও ঘোষণা দিয়েছে। তবে স্টোরের কার্যক্রম তৃতীয় পক্ষের লিকুইডেটরের সহায়তায় জুনের মধ্যে গুটিয়ে নেওয়া হবে বলে জানিয়েছে তারা।

- Advertisement -

Related Articles

Latest Articles