26.6 C
Toronto
রবিবার, জুলাই ২১, ২০২৪

বউ জোটাতে ৬০ যুবকের ১০০ কিলোমিটারের পদযাত্রা

বউ জোটাতে ৬০ যুবকের ১০০ কিলোমিটারের পদযাত্রা
<br >এই ঘটনায় অনেকে ব্যঙ্গ করছেন বলে অংশগ্রহণকারীদের অভিযোগ

বিয়ের দাবিতে প্রায় ১০০ কিলোমিটারের পদযাত্রা করেছেন এক দল যুবক। পদযাত্রার পর তারা মন্দিরে প্রার্থনা করেছেন-যেন তাদের কপালে বউ জোটে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকে একদল পুরুষ এই কাজ করেছেন। এই ঘটনা দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকে এর তীব্র ব্যঙ্গ করেছেন। তবে সেখানকার অধিকারকর্মীরা বলছেন, এর মাধ্যমে ওই অঞ্চলের আর্থ সামাজিক সংকটের একটি চিত্রও ফুটে উঠেছে।

- Advertisement -

জানা যায়, ৩০ জনের একটি দল এই পদযাত্রা শুরু করেন। শেষপর্যন্ত এতে অংশ নেন অন্তত ৬০ জন। অংশগ্রহণকারীরা ওই রাজ্যের মান্ডিয়া জেলার কৃষক।

বিবিসি বলছে, বিগত কয়েক দশক ধরেই অঞ্চলটিতে নারী পুরুষের অনুপাতের পার্থক্য বেড়েই চলেছে। সেই কারণে অনেক পুরুষই বিয়ের করার জন্য পাত্রী খুঁজে পায় না। এ ছাড়া অনেকের উপার্জন কম থাকা বা নারীদের মধ্যে ভিন্ন গোত্রে পছন্দ করার ঘটনার কারণেও পাত্রী সংকট তৈরি হয়েছে।

পদযাত্রায় অংশ নেওয়া ৩৩ বছর বয়সী মাল্লেশা ডিপি বলেন, যখন প্রেম করার বয়স ছিল তখন আমি কাজ করেছি। অর্থ আয় করেছি। এখন আমার সব আছে কিন্তু বিয়ে করার জন্য পাত্রী পাচ্ছি না।

এই পদযাত্রা আয়োজক শিবপ্রসাদ কেএম বলেন, এই কর্মসূচির কথা ঘোষণার পর ২০০ জনের মতো নিবন্ধন করেছিল অংশ নেয়ার জন্য। কিন্তু পরে অনেকে অংশ নেননি কারণ স্থানীয় মিডিয়া এটিকে নেতিবাচকভাবে উপস্থাপন করেছিল।

- Advertisement -

Related Articles

Latest Articles