6.6 C
Toronto
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪

জামাকাপড় খুলেই ধরতে হবে ক্যাচ

জামাকাপড় খুলেই ধরতে হবে ক্যাচ
<br >জামাকাপড় খুলে ক্যাচ ধরছেন ইংলিশ ক্রিকেটার মার্ক উড ছবি সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে নিজেদের প্রস্তুত করতে মিরপুর বিসিবি একাডেমি মাঠে অনুশীলন করছে ইংল্যান্ড দল। এই অনুশীলনে অভিনব পদ্ধতি অবলম্বন করেছেন ইংলিশরা।

তাদের আজকের অনুশীলন হঠাৎ কেউ দেখলে যে কেউ ভাববে, এ কী করছেন মার্ক উড। অনুশীলনে ক্যাচ ধরতে গিয়ে ইংলিশ ফাস্ট বোলার যে জামাকাপড়ই খুলে ফেললেন।

- Advertisement -

আজ মিরপুরের বিসিবি একাডেমি মাঠে ইংল্যান্ড দলের প্রথম দিনের তিন ঘণ্টার অনুশীলন তখন প্রায় শেষ দিকে। মূল মাঠে তখন উড, পেস বোলিংয়ে উডের সঙ্গী রিচ টপলি আর বাঁহাতি ব্যাটার ডেভিড মালান ক্যাচ অনুশীলন করতে এসেছেন। এমন সময় উডের জামাকাপড় খুলে ক্যাচ অনুশীলনের ঘটনা। উডদের প্রতি নির্দেশনা ছিল এমন, বল আকাশে থাকতে মনোযোগ ধরে রেখে সেটা তালুবন্দী করতে হবে। ছুড়ে দেওয়া বল ধরতে উড তড়িঘড়ি করে প্রথমে ক্যাপ, তারপর চশমা খুললেন। এরপর গায়ে থাকা অনুশীলন জার্সিটা খুলে ওপরের শর্টস ঠিকঠাক খুলতে না খুলতেই ক্যাচ ধরতে ঝাঁপিয়ে পড়লেন। ক্যাচটা উড ঠিকঠাকই ধরেছেন, তবে শর্টস পায়ের সঙ্গে জড়িয়ে থাকল।

ক্রিকেটে নতুন নতুন বিষয় আমদানি করায় ইংলিশরা যে অন্য যেকারও চেয়ে এগিয়ে, সেটাই যেন দেখালেন উড। এই নতুন ইংল্যান্ডের যাত্রা শুরু ২০১৫ বিশ্বকাপের পর থেকে। ওই বিশ্বকাপে ভরাডুবির পর ওয়ানডে ক্রিকেটের কী আমূল পরিবর্তনই না ঘটেছে ইংলিশদের হাত ধরে। ৩০০-৩৫০ রান এখন ‘মামুলি’ হয়ে গেছে তাদের সৌজন্যেই। যে মহাপরিকল্পনার সূত্র ধরে ইংল্যান্ড জিতেছে ২০১৯ বিশ্বকাপ।

- Advertisement -

Related Articles

Latest Articles