3.4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

রোদেলা হত্যা: বিদেশে মূল আসামি, বিচার হয়নি ৬ বছরেও

রোদেলা হত্যা: বিদেশে মূল আসামি, বিচার হয়নি ৬ বছরেও
সাজিয়া আফরিন রোদেলা

ছয় বছর পেরিয়ে গেলেও এখনও শেষ হয়নি ফরিদপুরের মেধাবী কলেজছাত্রী সাজিয়া আফরিন রোদেলা হত্যা মামলার বিচার। ২০১৭ সালের ২৭ ফেব্রুয়ারি বিয়ের মাত্র দেড় মাস না যেতেই স্বামীর বাড়িতে নির্যাতন চালিয়ে হত্যা করা হয় তাঁকে। এর পর থেকেই বিচারের অপেক্ষায় আছে তাঁর পরিবার। মামলার মূল আসামি স্বামী সোহানুর রহমান হত্যাকাণ্ডের পরপরই পালিয়ে যান বিদেশে।

ফরিদপুরের সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের ইংরজি বিভাগের স্নাতকের ছাত্রী রোদেলা শহরের আলিপুরের শওকত হাসেনের খানের মেয়ে। ২০১৭ সালের ১৩ জানুয়ারি গোয়ালচামট মহল্লার নতুন বাজার এলাকার মমিনুর রহমান সন্টুর ছেলে সোহানুর রহমানের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় তাঁর। এর পর যৌতুকের দাবিতে তাঁকে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা চালানো হয়।

- Advertisement -

এ ঘটনায় রোদেলার পরিবার স্বামী সোহানসহ তাঁর শাশুড়ি, ননদ ও শ্বশুরবাড়ির লোকদের আসামি করে কোতোয়ালি থানায় হত্যা মামলা করে। মামলাটি এখন ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন।

রোদেলার মৃতদেহের ময়নাতদন্তের ভিসেরা রিপোর্টে তাঁকে শ্বাসরোধে হত্যার আলামত পাওয়া যায়। ব্যাপক তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা এসআই গাফফার আটজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

ননদ, শাশুড়ি, ভাশুরসহ সাতজন গ্রেপ্তার হলেও প্রধান আসামি ঘটনার পর থেকেই পলাতক রয়েছেন।

এ মামলায় রাষ্ট্রপক্ষের এপিপি স্বপন কুমার পাল জানান, বর্তমানে আদালতে মামলার সাক্ষ্য শুনানি চলছে। ১৭ সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। আশা করা যায় দ্রুতই বিচার কাজ শেষ হবে।

রোদেলার মা রুমা খান বলেন, বিচারের অপেক্ষায় আছেন। হত্যাকারীদের যেন সর্বোচ্চ শাস্তি হয়।

- Advertisement -

Related Articles

Latest Articles