14.5 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

‘ছেলেবন্ধু নেই’ তাই কেঁদে ভাসালেন চীনা তরুণী

‘ছেলেবন্ধু নেই’ তাই কেঁদে ভাসালেন চীনা তরুণী
ছবি সংগৃহীত

ছেলেবন্ধু নেই। জীবনে কখনো ধরা হয়নি পুরুষের হাত। আর তাই কেঁদে বুক ভাসালেন চীনের এক প্রেমহীনা তরুণী। সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যালে। ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টের প্রতিবেদনে উঠে এসেছে এ ঘটনা। অনেকেই ভিডিওটিতে সহানুভূতিশীল মন্তব্য করেছেন। প্রকাশ করেছেন সঙ্গী খুঁজে পাবার আকাঙ্ক্ষা।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি সপ্তাহের শুরুতে ভাইরাল হয় ভিডিওটি। এতে দেখা যায়, সাংহাইয়ের এক তরুণী তার ভাবীর সঙ্গে ভিডিও কলে কথা বলছেন। কর্মক্ষেত্রে প্রতিদিন যে পরিমাণ কাজের চাপ মোকাবিলা করতে হয়, সে বিষয়ে জানাচ্ছিলেন তিনি। একপর্যায়ে তাকে বলতে শোনা যায়, কখনো কোনো পুরুষের হাত ধরেননি।

- Advertisement -

প্রেমের খোঁজে ডেটিং অ্যাপে গিয়েছেন। কিন্তু খুঁজে পাননি পছন্দের পুরুষকে। ওই তরুণী জানান, তার বাবা-মা একজন সঙ্গী খুঁজে নিতে চাপ দিচ্ছেন তাকে।

সত্যি বলতে কর্মক্ষেত্রে অতিরিক্ত ব্যস্ততার কারণে চীনা তরুণীরা ব্যক্তিগত সময় কাটানোর ফুরসত খুব কমই পেয়ে থাকেন। এ কারণে ২০১৯ সালে দুটি চীনা প্রতিষ্ঠান তাদের নারী কর্মীদের জন্য বাৎসরিক ছুটির ঘোষণা দেয়। অবিবাহিত ৩০ বছর বয়সী নারী কর্মীদের জন্য বছরে ৮ দিন ‘ডেটিং লিভ’ ঘোষণা করেছিল প্রতিষ্ঠানটি।

- Advertisement -

Related Articles

Latest Articles