8.4 C
Toronto
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

ট্রানজিট চালকের বিরুদ্ধে হত্যা মামলা

ট্রানজিট চালকের বিরুদ্ধে হত্যা মামলা
মন্ট্রিয়লের উত্তরে একটি ডে কেয়ার সেন্টারে একটি সিটি বাস ঢুকে পড়লে দুই শিশু নিহত ও ছয়জন আহত হওয়ার ঘটনায় একজন ট্রানজিট চালকের বিরুদ্ধে দুই কাউন্ট হত্যা মামলা দায়ের করা হয়েছে

মন্ট্রিয়লের উত্তরে একটি ডে কেয়ার সেন্টারে একটি সিটি বাস ঢুকে পড়লে দুই শিশু নিহত ও ছয়জন আহত হওয়ার ঘটনায় একজন ট্রানজিট চালকের বিরুদ্ধে দুই কাউন্ট হত্যা মামলা দায়ের করা হয়েছে। ৫১ বছর বয়সী চালক পিয়েরে নি সেন্ট-আমান্ডকে গত বুধবার বিকালে ভিডিওর মাধ্যমে হাসপাতালের কক্ষ থেকে আদালতে হাজির করা হয়। তিনি সেখানেই আটক থাকবেন।

আদালতের নথি অনুযায়ী, তার বিরুদ্ধে মোট নয়টি অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে হত্যাচেষ্টা, হামলা এবং শারীরিকভাবে ক্ষতি করার জন্য হামলা। ওই ঘটনায় নিহত দুই শিশুর বয়সই চার বছর করে এবং দুজনই ছেলে শিশু।

- Advertisement -

বুধবার সকালে সংঘটিত এই ঘটনার পরই কুইবেকের লাভাল ডেকেয়ারে উপস্থিত প্রত্যক্ষদর্শীরা বলেন, বাস থেকে নেমে আসার পর বেশ কয়েকজন চালককে নিবৃত্ত করেন। তার স্মৃতিভ্রম হয়েছিল বলে মনে হচ্ছিল।

হামদি বেঞ্চাবানে নামে ডেকেয়ারের একজন প্রতিবেশী বলেন, ঘটনার পরপরই তিনি সেখানে ছুটে যান। তিনি এবং আরও তিনজন চালককে থামানোর ব্যবস্থা করেন। বাস থেকে নেমে তিনি তার জামাকাপড় খুলে ফেলেন এবং চিৎকার করতে থাকেন। তিনি চিৎকার থামাচ্ছিলেনই না। বাসের দরজা খোলার পরই প্রথম যে কাজটি তিনি করেন তা হলো জামাকাপড় খুলে ফেলেন। এরপর তিনি শুধু চিৎকার করতে থাকেন। কিন্তু তার মুখ থেকে কোনো কথা বেরোচ্ছিল না।

ঘটনাস্থলের ফুটেজে সোসিয়েতে ডে ট্রান্সপোর্ট ডি লাভালের একটি বাসগার্ডেরি এডুকেটিভ এসটি-রাজের সামনে দিয়ে ভেঙেচুরে ঢুকে পড়ে। বেঞ্চাবেন বলেন, চালক ইচ্ছাকৃতভাবেই ডেকেয়ারটিতে ঢুকে পড়েন বলে মনে হয়েছে। কাল-ডে-স্যাকের ড্রাইভওয়ের শেষ মাথায় ডেকেয়ারটি অবস্থিত। কাল-ডে-স্যাকে একটি বাস স্টপও রয়েছে।

পুলিশ বলছে, এ ঘটনার কথা জানিয়ে সকাল সাড়ে আটটার দিকে ৯১১-এ ফোন আসে। এই সময় সাধারণত বাবা-মায়েরা তাদের সন্তানদের ডেকেয়ার সেন্টারে রাখতে আসেন। মারিও সিরোইস নামে আরেকজন প্রতিবেশি বলেন, প্রথম যারা ঘটনাস্থলে উপস্থিত হন তিনি তাদের একজন এবং সন্দেহভাজন পালানোর চেষ্টা করলে তিনি তাকে নিবৃত্ত করেন। কোনোমতেই এটা দুর্ঘটনা হতে পারে না। এটা ইচ্ছাকৃত। চালক সরাসরি ডেকেয়ারের মধ্য দিয়ে চালিয়ে গেছেন।

এ ঘটনায় ডেকেয়ারের শিশু ও তাদের মা-বাবা এবং ডেকেয়ারের কর্মীদের প্রতি সমবেদনা জানিয়েছেন।
ভুক্তভোগীদের পরিবারগুলো কী ধরনের পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন তা তিনি কল্পনা করতে পারছেন না বলে জানান প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

১৭ ফেব্রুয়ারি মামলাটি আদালতে ওঠার দিন ধার্য্য রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles