1.6 C
Toronto
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

ফুচকা বিক্রি করছেন নরেন্দ্র মোদি!

ফুচকা বিক্রি করছেন নরেন্দ্র মোদি!

অনেকেরই ধারণা এই দুনিয়ার কোনো না কোনো প্রান্তে একই রকম দেখতে দু’জন মানুষ রয়েছেন। তাদের মধ্যে রক্তের যোগ না থাকলেও, মুখের সাদৃশ্য রয়েছে তাদের। হয়ত গোটা জীবনে একে অপরের সঙ্গে দেখা হয় না তাদের। কিন্তু রয়েছে। আর এমন ঘটনা এর আগেও দেখা গেছে। এবার আলোচনার কেন্দ্রবিন্দুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

- Advertisement -

সম্প্রতি নেট দুনিয়ায় একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা মেলে এক ফুচকাওয়ালার। কিন্তু আশ্চর্যের বিষয় সেই ফুচকাওয়ালাকে দেখতে একেবারে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো। পেশায় ফুচকা বিক্রেতা ওই ব্যক্তির নাম ‘অনিল ভাই খাট্টার’।

ভিডিওতে দেখা যায়, অনিল ভাই খাট্টার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মতো সাদা পাঞ্জাবি পরেছেন। সঙ্গে গেরুয়া রঙের মোদি জ্যাকেট। এমন সাজেই অর্ডার মাফিক একের পর এক চাট, ভেলপুরি, বাস্কেট চাট, দই ফুচকা বা পানিপুরির তৈরি করে ক্রেতাদের হাতে তুলে দিচ্ছেন তিনি।

পাশ থেকে যদি কেউ তাকে দেখেন তাহলে প্রথমে মোদিজি ভেবেই ভুল করবেন। নরেন্দ্র মোদির সঙ্গে গলার স্বরেও মিল রয়েছে ওই ফুচকাওয়ালার। স্থানীয় লোকজনের কাছে তো ‘মোদি’ নামেই পরিচিত অনিলবাবু। তবে শুধু যে তাদের চেহারার সাদৃশ্য রয়েছে, এমনটাই নয়। আরও একটি বিষয়ে মিল রয়েছে তাদের মধ্যে। নরেন্দ্র মোদি ও অনিল ভাই খাট্টার দু’জনেই গুজরাটের বাসিন্দা। গুজরাটের আনন্দ শহরে বল্লভ বিদ্যানগর এলাকার মোটাবাজারে ভূদেবী কমপ্লেক্সে অনিলবাবুর দোকান রয়েছে। ১৫ বছর বয়স থেকে এই পেশার সঙ্গে যুক্ত তিনি।

নরেন্দ্র মোদি ছোটবেলার কথা অনেকেই জানেন। একসময় চা বিক্রি করতেন তিনি। এবার তার চেহারার সঙ্গে মিল রয়েছে, এমন এক ব্যক্তিকে খুঁজে বের করলেন বরোদার এক ফুড ব্লগার। এমন এক প্রচারের ফলে খ্যাতি বেড়েছে ওই ফুচকাওয়ালার। এজন্য কৃতজ্ঞতা জানিয়েছেন অনিল ভাই খাট্টার।

ভিডিও ছড়িয়ে পড়া মাত্রই নানা দিক থেকে নানান মন্তব্য উড়ে এসেছে। কেউ কমেন্ট বক্সে লিখেছেন, ‘চিনে নিন দেশের পরবর্তী প্রধানমন্ত্রীকে’। আবার কেউ লিখেছেন, ‘এক জন চাওয়ালা ছিলেন, আর এক জন ফুচকাওয়ালা’।

- Advertisement -

Related Articles

Latest Articles