10.1 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

ঘর গরম ছাড়াই টরন্টোর অ্যাপার্টমেন্টে এক সপ্তাহ

ঘর গরম ছাড়াই টরন্টোর অ্যাপার্টমেন্টে এক সপ্তাহ
প্রতিনিধিদের মধ্যে রয়েছেন কাউন্সিলর জশ ম্যাটলো

ঘর গরম ছাড়াই মিডটাউন টরন্টোর একটি অ্যাপার্টমেন্ট ভবনে এক সপ্তাহ ধরে অবস্থান করছেন ২০০ এর মতো ভাড়াটিয়া। অনেকে আবার কনকনে ঠান্ডার আশঙ্কা করছেন।

স্ট্রিট ক্লেয়ার অ্যাভিনিউ ওয়েস্টের ফ্লিটউডে বসবাসকারী ২০০ ভাড়াটিয়ার মধ্যে একজন বলেন, কখন নাগাদ ঘর গরম করা হবে সে ব্যাপারে সুনির্দিষ্ট কোনো সময় উল্লেখ করেনি বাড়ি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। ড্যারেন ড্রাইভার নামে ওই ভাড়াটিয়া বলেন, আমরা এটা সত্যিই নিতে পারছি না। তারা এটাকে জরুরি প্রয়োজন বলে মনেই করছে না।
আগের শীতেই ভাড়াটিয়ারা গরম নিয়ে একই ধরনের সমস্যা মোকাবিলা করেছিল বলে জানান তিনি। তারপরও কিছুই করা হয়নি। শুক্রবার তাপমাত্রা মাইনাস ২০ ডিগ্রি সেন্টিগ্রেডে নামতে পারে। বিষয়টি সমাধান না হলে কিছু ভাড়াটিয়াকে হয়তো অন্য জায়গা খুঁজে নিতে হবে।

- Advertisement -

ড্রাইভার বলেন, এটা অমানবিক হতে যাচ্ছে। ভবনে শিশু ও গর্ভবতী মা, অবসরপ্রাপ্ত এবং জ্যেষ্ঠ নাগরিকরা রয়েছেন। তাদেরকে কোনো হোটেল স্থানান্তর করতে হবে।
ভাড়াটিয়া সমিতিরও একজন সদস্য ড্রাইভার। তিনি বলেন, সমস্যা সমাধানে কি করা হচ্ছে, ভবন ব্যবস্থাপকবদের কাছ থেকে সে ব্যাপারে কোনো তথ্য না পাওয়ায় তিনি ও অন্য ভাড়াটিয়ারা নির্বাচিত একজন প্রতিনিধিদের সঙ্গে দেখা করে সাহায্য চেয়েছেন। প্রতিনিধিদের মধ্যে রয়েছেন কাউন্সিলর জশ ম্যাটলো, মেয়র জন টরি এবং এমপিপি জিল অ্যান্ড্রুস। তাদের কাছ প্রত্যাশিত সাড়াও তারা পেয়েছেন। ভাড়াটিয়াদের দেখতে সিটি বাইল কর্মকর্তারা এসেছিলেন এবং ব্রায়ারলেণ রেন্টাল প্রোপার্টি ম্যানেজমেন্টকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন।

এক বছরের কিছু বেশি সময় আগে ভবনটির দখল নেয় ব্রায়ারলেন। সিটি কর্তৃপক্ষ বিষয়টিতে সম্পৃক্ত হওয়ার পর থেকে ব্যবস্থাপনা কর্তৃপক্ষ মেরামতের হালনাগাদ তথ্য ভাড়াটিয়াদের নিয়মিত সরবরাহ করছে।

৩০ জানুয়ারির এক নোটিশে ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বলেছে, ভবনের বয়লার সিস্টেম মেরামতে কাজ করছে তারা।

- Advertisement -

Related Articles

Latest Articles