10.1 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আর্ট সামিটে

আর্ট সামিটে
শিল্পকলা একাডেমিতে ঢাকা আর্ট সামিট

মাননীয়া প্রিয় টিপটিপ ভাবী (তাসমিমা হোসেন) আমাকে নিয়ে শিল্পকলা একাডেমিতে ঢাকা আর্ট সামিটে গিয়ে ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যা শুক্রবার ছুটির আগের দিন সমিটে লোকে লকারণ্য।বিশেষ করে তরুণ সমাজকে ভালোই আকর্ষণ করেছে ঢাকা আর্ট সমিট। আর্ট উপস্থাপনার সাথে নিজকে মিশিয়ে ছবি তোলা মানেই আর্ট ও দর্শকের মিলেমিশে যাওয়া।কন্টেম্পোরারী আর্টের এটাই বড় ব্যাপার সামনে দঁড়ালে টেনে নেবে ভেতরে,গহীনে।

ওয়াশিংটন ডিসি থেকে আসা মনিকা জাহান বোস নিজের তৈরী দীর্ঘ ৪৫মিনিটের ডকোমেন্টারী ফিল্ম প্রদর্শন করছেন সমিটে।বিষয় তিনি ডিসিতে আমেরিকান তরুণ তরুণীদের নিয়ে কর্মশলা করেছেন শাড়ির গায়ে ব্লকপ্রিন্টে জলবায়ু ধ্বংস থামানোর নানা শ্লোগান নানা মটিভ করে সচেতনতা বড়ানো।সেই শাড়ি নিয়ে বংলাদেশের গ্রামের নারী সমাজকে পরিয়ে নেচে গেয়ে উৎসবে মেতেছেন। তবে ফ্লিমটি আরো পরিশীলিত ও এডিটে কমলে আরো ভালো হতো।

- Advertisement -

মাঝে হঠাৎ দেখা হয়ে গেলো স্বনামধন্য স্থপতি মোস্তাফা আমিন (বাবুল ভাই) ও মীনা ভাবীর সাথে। তাসমিমা হোসেন তরুণ শিল্পী রাশেল রানার ক্যাভাসের সঙ্গে ক্যনভাস জুড়ে ছবির নতুন উপস্থাপন আর রোহিঙ্গা স্টলে তাদের ভাষায় স্টিকার আর পোস্টার খুব পছন্দ করলেন রোহিঙ্গা ভাষার নিজস্ব কোনো অক্ষর নেই চট্টগ্রামের কথ্য ভাষার সঙ্গে প্রায় আশি ভাগ মিল। Am gosot Zam nodo-re (আম গাছোৎ-জাম ন’ধরে)আম গাছে কখনো জাম ধরেনা।

 

- Advertisement -

Related Articles

Latest Articles