6 C
Toronto
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

হবু স্ত্রীকে বিয়ের পোশাক নয়, পরাতে হলো কাপনের কাপড়

হবু স্ত্রীকে বিয়ের পোশাক নয়, পরাতে হলো কাপনের কাপড়
ছবি সংগৃহীত

স্বপ্নপূরণ হলো না ইউনুস-গুলসিনের। এক ভূমিকম্পই কেঁড়ে নিল তাদের স্বপ্ন। নিজে বাঁচলেও বাঁচেননি তার হবু স্ত্রী। বিধ্বস্ত ভবনে চাপা পড়ে মৃত্যু হয়েছে গুলসিনের। বিয়ের পোশাকের পরিবর্তে প্রিয়তমাকে পরাতে হয়েছে কাফনের কাপড়।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কের কাহরামানমারাস শহরে গত সোমবারের (৭ ফেব্রুয়ারি) ভয়াবহতায় হবু স্ত্রীকে হারিয়ে শোকে পাথর হয়ে গেছেন ইউনুস। আগামী এপ্রিলে তাদের চার হাত এক করার কথা ছিল। দুইজনই প্রস্তুতি নিচ্ছিলেন সেই আয়োজনের, পরিকল্পনা করছিলেন সুন্দর ও সুনিশ্চিত আগামীর। সব ঠিকঠাকই চলছিল। কিন্তু একটি ভূমিকম্প চুরমার করে দিল সাজানো গোছানো ইউনুস-গুলসিনের জীবন।

- Advertisement -

স্বরণকালের সবচেয়ে শক্তিশালী ভূমিকম্পে লাশের ভার বাড়ছে তো বাড়ছেই। সেই লাশের ভিড়েই পড়ে রয়েছে গুলসিনের নিথর দেহ। সংসার বাঁধার স্বপ্ন দেখিয়ে কেন একাই চলে গেল গুলসিন, হয়তো সে উত্তরই বারবার জানতে চান ইউনুস।

প্রিয়তমাকে হারিয়ে ইউনুস বলছিলেন, আমরা একে অপরকে খুব ভালোবাসতাম। এত ভালোবাসা আমি আর কোথাও দেখিনি। সেদিন হঠাৎ বিস্ফোরণের মতো শব্দে আমি জেগে উঠি। আমার মাকে বাইরে নিয়ে বাইরে চলে যাই। তারপর আমি দৌড়ে গুলসিনকে খুঁজতে যাই।

তিনি বলেন, আমি কীভাবে এটি বর্ণনা করব? কেউ আপনার হাত-পা বেঁধেছে এবং আপনি পারবেন না ওঠতে। খাবার নেই, পানি নেই, বাতাস নেই। আমি এভাবেই আছি। আমি হাঁটতে থাকা মৃতের মতো। আমি জীবিত মৃত। আমি আমার অনুভূতি হারিয়ে ফেলেছি।

- Advertisement -

Related Articles

Latest Articles