11.6 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

জিটিএর অধিকাংশ ট্র্রানজিট স্টেশনে ক্রেডিট কার্ডে ভাড়া পরিশোধের সুযোগ

জিটিএর অধিকাংশ ট্র্রানজিট স্টেশনে ক্রেডিট কার্ডে ভাড়া পরিশোধের সুযোগ
ভ্রমণকারীরা তাদের ক্রেডিট কার্ডে অথবা স্মার্টফোন বা স্মার্টফোনে লোড করা ক্রেডিট কার্ডের মাধ্যমে যেকোনো প্রেস্টো মেশিনে এ সুযোগটি ব্যবহার করতে পারছেন

গ্রেটার টরন্টো অ্যান্ড হ্যামিল্টন এরিয়ার আরও বেশি সংখ্যক যাত্রী তাদের ক্রেডিট কার্ডের মাধ্যমে ভাড়া পরিশোধের সুযোগ পাচ্ছেন। ডারহাম রিজিয়ন ট্রানজিট, ইয়র্ক রিজিয়নাল ট্রানজিট, বার্লিংটন ট্রানজিট ও হ্যামিল্টন স্ট্রিট রেলওয়ের (এইচএসআর) যাত্রীরা সোমবার থেকে ক্রেডিট কার্ডে ভাড়া পরিশোধ করতে পারছেন।

ভ্রমণকারীরা তাদের ক্রেডিট কার্ডে অথবা স্মার্টফোন বা স্মার্টফোনে লোড করা ক্রেডিট কার্ডের মাধ্যমে যেকোনো প্রেস্টো মেশিনে এ সুযোগটি ব্যবহার করতে পারছেন। পরীক্ষামূলকভাবে ইউনিয়ন পিয়ারসন ্এক্সপ্রেসে ২০২১ সালে শুরু হয়। সাফল্যের পর পরবর্তীতে তা গো ট্রানজিট, ব্র্যাম্পটন ট্রানজিট, মিওয়ে ও ওকভিল ট্র্রানজিটে আগস্টে সম্প্রসারিত হয়। ১১ জানুয়ারি পর্যন্ত ট্রানজিট সিস্টেমে মোট ৫ লাখ ১৮ হাজার ৪৭৫ জন যাত্রী ক্রেডিট কার্ডের মাধ্যমে ভাড়া পরিশোধ করেছেন।

- Advertisement -

মেট্রোলিংক্সের চিফ পেমেন্ট অফিসার বার্কলে হ্যানকক বলেন, যেখানে সুযোগ আছে সেখানে যাত্রীরা আরও বেশি ক্রেডিট কার্ড ব্যবহার করছেন এবং ব্যবস্থাটি ডারহাম, ইয়র্ক, বার্লিংটন ও হ্যামিল্টন পর্যন্ত সম্প্রসারিত করায় তারা দারুণ খুশি।

পরবর্তীতে টরন্টো ট্রানজিট কমিশনে ক্রেডিট কার্ডে ভাড়া পরিশোধের সুযোগ সম্প্রসারণের পরিকল্পনা করছে প্রদেশ। সেই সঙ্গে গ্রেটার টরন্টো অ্যান্ড হ্যামিল্টন এরিয়াতে ডেবিট কার্ডের সুযোগ রাখার কথাও ভাবা হচ্ছে।

মেট্রোলিংক্সের একজন মুখপাত্র বলেন, নতুন পদ্ধতিতে যত দ্রুত ভাড়া পরিশোধ করা যায় তা নিশ্চিত করতে অন্টারিও সরকার, মেট্রোলিংক্স ও টিটিসি অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করছে। ক্রেডিট কার্ডে ভাড়া পরিশোধের জন্য টিটিসির ডিভাইসগুলো হালনাগাদ করা প্রয়োজন। শিগগিরই এটি চালুর ব্যাপারে তারা আশাবাদী।

- Advertisement -

Related Articles

Latest Articles