14.4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

ব্রিজ বাইক ওয়াকসর্’র বিরল বাইসাইকেল চুরি

ব্রিজ বাইক ওয়াকসর্’র বিরল বাইসাইকেল চুরি
সার্ভিল্যান্স ভিডিওতে দেখা যায় নর্থ ইয়র্কে কোম্পানির কারখানা সামনে দিয়ে একটি কার যায় আরেকটি ভিডিওতে জানালা ভাঙার শব্দ শোনা যায়

টরন্টোর একটি বাইসাইকেল প্রস্তুতকারক কোম্পানির বিরল কার্বন ফাইবার বাইসাইকেলের প্রটোটাইপ চুরি হয়ে গেছে। কোম্পানির সার্ভিল্যান্স ক্যামেরায় চুরির ঘটনাটি ধরা পড়েছে।
সোমবার ভোরের দিকে একজন চোর ব্রিজ বাইক ওয়ার্কস’র জানালা ভেঙে ভেতরে প্রবেশ করে ১৫ হাজার ডলারের বাইকটি চুরি করে নিয়ে যায়। কোম্পানির নতুন মডেল সার্ভেয়রের এটা পঞ্চম প্রটোটাইপ।

কোম্পানির সহপ্রতিষ্ঠাতা ফ্রাঙ্ক গেয়ার্ডনার বলেছেন, এটির মতো আর কোনো বাইসাইকেল নেই। আক্ষরিক অর্থেই এটা অনন্য। আর কোনো বাইকই এটার মতো করে রং করা নেই। আর কোনো বাইক এটার মতো দেখতেও নয়। অন্যান্য মূল্যবান জিনিসপত্র চুরির চেষ্টা করা হয়নি। অন্য বাইসাইকেলের প্রটোটাইপগুলোও ছুঁয়ে দেখেনি চোর। আমরা পূর্ণাঙ্গ উৎপাদনের খুব কাছাকাছি ছিলাম এবং আমরা খুব ভালো আগ্রহও পেয়েছিলাম। আমরা গ্রাহকদের জন্য বাইসাইকেলটির প্রস্তুতির খুব কাছাকাছি ছিলাম। গ্রাহকরা এটির জন্য অপেক্ষা করতে করতে ক্লান্ত হয়ে গেছেন বলে অনেক কৌতুক শুনেছি আমরা।

- Advertisement -

সার্ভিল্যান্স ভিডিওতে দেখা যায়, নর্থ ইয়র্কে কোম্পানির কারখানা সামনে দিয়ে একটি কার যায়। আরেকটি ভিডিওতে জানালা ভাঙার শব্দ শোনা যায়। কারণ, লোকটি দ্রুত ভেতরে প্রবেশ করে বাইসাইকেলটি হস্তগত করে এবং এর মাত্র ১১ সেকেন্ড পর এটি গাড়িতে তোলা শুরু করে।

গেয়ার্ডনার বলেন, একটা বিষয় এক্ষেত্রে একেবারেই অনন্য এবং তা হলো তারা পরিস্কারভাবেই জানতো যে, এটা তারা ব্যবহার করতে পারবে। সমগ্র বিষয়টি অত্যন্ত পরিকল্পিত এবং দ্রুততার সঙ্গে হয়েছে।

টরন্টো পুলিশ চুরির ঘটনাটি তদন্ত করে দেখছে। গেয়ার্ডনার বলেছেন, আমরা বাইকের ব্রেক এখনো লাগাইনি। এর কোনো কিছুই কার্যকর নয়। কেউ যদি এটি চালানোর পরিকল্পনা করে থাকেন তাহলে বলবো, এটা করবেন না।

- Advertisement -

Related Articles

Latest Articles