21.3 C
Toronto
রবিবার, জুন ২৩, ২০২৪

১১ বছরের স্কুলছাত্রীকে বিয়ে করতে হাজির ৪৫ বছরে বর, অতঃপর …

১১ বছরের স্কুলছাত্রীকে বিয়ে করতে হাজির ৪৫ বছরে বর, অতঃপর ...

নোয়াখালীর বেগমগঞ্জে বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে চতুর্থ শ্রেণির এক স্কুলছাত্রী। এসময় ওই স্কুলছাত্রীকে বিয়ে করতে আসা বরকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযুক্ত ব্যাক্তির নাম মো. আলাউদ্দিন। আজ বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার আমানুল্লাহপুর ইউনিয়নের উত্তর অভিরামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

- Advertisement -

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসির আরাফাত ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেছেন। তাকে সহায়তা করেন বেগমগঞ্জ মডেল থানা পুলিশের সদস্যরা। আদালত সূত্রে জানা যায়, বেগমগঞ্জ উপজেলার আমানুল্লাহপুর ইউনিয়নের উত্তর অভিরামপুর গ্রামে ওই স্কুলছাত্রীর বিয়ের আয়োজন চলছিল।

বিষয়টি টের পেয়ে বিয়েবাড়িতে হাজির হন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াসির আরাফাত। ঘটনার সত্যতা পেয়ে বিয়ে বন্ধ করে দেন এবং বরকে ছয় মাসের কারাদণ্ড দেন। পাশাপাশি মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না এবং বর ওই মেয়েটিকে বিয়ে করবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়।

ইউএনও ইয়াসির আরাফাত বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বর ও কনের পরিবার চট্টগ্রামে ভাড়া বাসায় থাকতেন। গোপনে বেগমগঞ্জের নিজ বাড়িতে বিয়ের আয়োজন করেন। ঘটনার সত্যতা পেয়ে বরকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। তাকে নোয়াখালী জেলা কারাগারে পাঠানো হয়েছে।জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, বাল্যবিয়ে হচ্ছে এমন তথ্য পেলেই অভিযান পরিচালনা করা হচ্ছে। উপস্থিত সবাইকে বাল্যবিয়ের কুফল ও এর আইনগত ব্যবস্থা সম্পর্কে সচেতন করা হচ্ছে। বাল্যবিয়ে প্রতিরোধের অভিযান চলবে।

সূত্র : বিডি২৪লাইভ

- Advertisement -

Related Articles

Latest Articles