13.9 C
Toronto
মঙ্গলবার, মে ৭, ২০২৪

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ : মৃতের সংখ্যা বেড়ে ১০০

পাকিস্তানে মসজিদে বিস্ফোরণ : মৃতের সংখ্যা বেড়ে ১০০

পাকিস্তানের পেশোয়ারে মসজিদে পুলিশ সদস্যদের লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলায় মৃতের সংখ্যা বেড়ে অন্তত ১০০ জনে দাঁড়িয়েছে। পুলিশ সদর দপ্তর এলাকায় উচ্চ-নিরাপত্তায় বোমা হামলাকারী কীভাবে ভিতরে প্রবেশ করেছে তা তদন্ত করা হচ্ছে।

- Advertisement -

পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং অন্যান্য নেতা এই হামলার নিন্দা করেছেন। সাম্প্রতিক বছরগুলোতে দেশটির মধ্যে সবচেয়ে খারাপ ঘটনার একটি এ হামলা।

একজন কমান্ডারের প্রাথমিক দাবির পরে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছে পাকিস্তানি তালেবান।

হামলার পর প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, ‘যারা পাকিস্তানকে রক্ষা করার দায়িত্ব পালন করে তাদের লক্ষ্য করে সন্ত্রাসীরা ভয় তৈরি করতে চায়।’

মঙ্গলবারও উদ্ধারকারীরাও ধ্বংসস্তূপে চাপা পড়া উপাসকদের উদ্ধারের জন্য ঝাঁপিয়ে পড়েছে। একজন মুখপাত্র বিবিসি উর্দুকে বলেছেন, উদ্ধার অভিযান আরও তিন ঘণ্টা চলবে।

মুখপাত্র মোহাম্মদ বিলাল ফাইজি বলেন, ‘উদ্ধার অভিযান ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে। আরও ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং কিছু মৃতদেহ এখনো ধ্বংসস্তূপের নিচে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।’

হাসপাতালের একজন মুখপাত্র নিশ্চিত করেছেন যে ১০০ জনেরও বেশি আহত রয়েছেন। ইতিমধ্যে ২০ জনেরও বেশি পুলিশ অফিসারের দাফন সম্পন্ন করা হয়েছে, তাদের কফিন পাকিস্তানের পতাকা দিয়ে মোড়ানো হয়েছে।

পেশোয়ারের পুলিশ প্রধান মুহাম্মাদ ইজাজ খান স্থানীয় মিডিয়াকে আগে বলেছিলেন যে ৩০০ থেকে ৪০০ জন পুলিশ অফিসার ওই সময় ওই এলাকায় ছিল।

মসজিদটি শহরের সবচেয়ে বেশি নিয়ন্ত্রিত এলাকাগুলোর মধ্যে একটি, যেখানে পুলিশ সদর দপ্তর এবং গোয়েন্দা ও সন্ত্রাসবিরোধী ব্যুরো রয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles