9.9 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

এবার বিবিসির তথ্যচিত্র নিয়ে মুখ খুললেন স্বয়ং মোদি

এবার বিবিসির তথ্যচিত্র নিয়ে মুখ খুললেন স্বয়ং মোদি

ভারতের গুজরাটের দাঙ্গায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূমিকা নিয়ে বিবিসি নির্মিত ডকুমেন্টারিটি দেশটিতে তুমুল বিতর্ক তৈরি করেছে। এ নিয়ে মুখ খুলেছেন মোদি। হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন, ভারতে বিভেদ তৈরির চেষ্টা চলছে। তবে তা সফল হবে না। দিল্লি ক্যান্টনমেন্টে কারিয়াপ্পা গ্রাউন্ডে ন্যাশনাল ক্যাডেট কর্পসের (এনসিসি) এক সমাবেশে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন মোদি। খবর বিবিসির।

- Advertisement -

তরুণদের উদ্দেশে মোদি বলেন, তের তরুণ সম্প্রদায়ের জন্য এটি নতুন সুযোগ নেওয়ার সময়। এখন ভারতের সময়। দেশে বিভেদ তৈরির প্রচেষ্টা চলছে। এর পরও ভারতের জনগণের মধ্যে বিভেদ তৈরি হবে না। এ নিয়ে তরুণদের সতর্ক করেন তিনি। তাঁর সরকার ডিজিটাল ও স্টার্টআপ যুগের সূচনা করেছে। এতে তরুণরা লাভবান হচ্ছেন বলেন তিনি।

‘ইন্ডিয়া:দ্য মোদি কোয়েশ্চন’ তথ্যচিত্রটি ‘একপেশে’ বলে সরব হয়েছে বিজেপি। যদিও বিবিসি দাবি করেছে, যথেষ্ট গবেষণা করে তথ্যচিত্রটি তৈরি করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের নির্দেশে এরই মধ্যে টুইটার ও ইউটিউব থেকে তথ্যচিত্রের লিঙ্ক তুলে নেওয়া হয়েছে। মোদি সরকারের এই পদক্ষেপকে ‘সেন্সরশিপ’ আখ্যা দিয়েছে বিরোধীরা।

বিবিসিকে নিষিদ্ধের দাবি হিন্দু সেনার
এদিকে ভারতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে ‘নিষিদ্ধ’ করার দাবি জানিয়েছে হিন্দু সেনা। রোববার নয়াদিল্লির কস্তুরবা গান্ধী মার্গে বিবিসির দপ্তরের বাইরে এ নিয়ে পোস্টার লাগিয়েছে হিন্দু সেনার কর্মীরা।

- Advertisement -

Related Articles

Latest Articles