-0.9 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

পকেট উপচে পড়বে টাকায়, বাড়িতে থাকা মানিপ্লান্ট গাছে বাঁধুন এই জিনিসটি

পকেট উপচে পড়বে টাকায়, বাড়িতে থাকা মানিপ্লান্ট গাছে বাঁধুন এই জিনিসটি

অনেক মানুষই বাড়িতে গাছ দিয়ে সাজাতে ভালবাসেন। নানান ইনডোর প্লান্টের মধ্যে মানিপ্লান্ট খুব জনপ্রিয়। বাস্তুবিদদের মতে মানিপ্লান্ট দিয়ে ঘর সাজানোর বিশেষ নিয়ম রয়েছে। বাস্তু না মেনে মানিপ্ল্যান্ট দিয়ে ঘর সাজালে জীবনে সমস্যা দেখা দিতে পারে। তবে নিয়ম মেনে চললে দেখবেন সমস্যাগুলো আস্তে আস্তে কেটে যাচ্ছে।

- Advertisement -

মানিপ্ল্যান্টের সঙ্গে শুক্রের যোগ আছে বলে মনে করা হয়। মনে করা হয় যে এই গাছ ঘরে লাগালে শুক্রের শুভ প্রভাব বাড়িতে ছড়িয়ে যাবে।অন্যদিকে নিয়ম না মানলে অনেক ক্ষতি হতে পারে। বিশেষ করে কিছু কিছু জিনিস একেবারে করা উচিত নয়।মানিপ্ল্যান্ট দিয়ে বাস্তু মতে ঘর সাজানোর পদ্ধতি চলুন জেনে নিই।

পকেট উপচে পড়বে টাকায়, বাড়িতে থাকা মানিপ্লান্ট গাছে বাঁধুন এই জিনিসটি

মানিপ্ল্যান্ট কখনোই ঘরের উত্তর বা পূর্ব দিকে রাখা উচিত নয়। এই গাছকে সবসময় ঘরের দক্ষিণ দিকে রাখতে হবে।একটি দড়ি বা তারের সাহায্যে মানিপ্লান্টকে বেঁধে ঘরে উপরের দিকে কোথাও উঠতে দিন। এই কাজের জন্য দশকর্মা ভাণ্ডার থেকে লাল সুতো কিনে সেটা ব্যবহার করতে হবে।যেকোনো সুতো মানিপ্ল্যান্টে না বাঁধাই ভালো। এই নিয়মে মানিপ্ল্যান্ট দিয়ে বাড়ি সাজালে অর্থনৈতিক উন্নতি হয় বলে বাস্তুবিজ্ঞানীদের দাবী।

মানিপ্লান্টকে কখনো মাটির উপরের সরাসরি পুঁতবেন না।বাস্তবিদরা বলছেন মাটির উপর বড় আকারের টবে মানিপ্লান্ট লাগাতে পারেন। প্লাস্টিকের টব এড়িয়ে চলতে চেষ্টা করতে হবে। টব না পেলে সবুজ রঙের কাঁচের বোতলের মধ্যে জল দিয়ে ভর্তি করে মানিপ্লান্টের শাখা সুন্দর করে কেটে সাজিয়ে রাখতে পারেন।

কাঁচা দুধ আর জল মিশিয়ে মানিপ্ল্যান্টে দিতে হবে এর ফলে মা লক্ষ্মী খুশি বাস্তুমতে, এইভাবে মানিপ্ল্যান্টকে যত্ন করার ফলে গৃহে অর্থ সমাগম হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles