6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

বিয়ে বাড়িতে চাঁদাবাজির অভিযোগে কারাগারে তৃতীয় লিঙ্গের ৪ জন

বিয়ে বাড়িতে চাঁদাবাজির অভিযোগে কারাগারে তৃতীয় লিঙ্গের ৪ জন

রাজধানীর মিরপুরে একটি বিয়েবাড়িতে হামলা ও চাঁদাবাজির অভিযোগ গ্রেফতারকৃত তৃতীয় লিঙ্গের চারজনকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

- Advertisement -

বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জনাব তরিকুল ইসলামের আলাদত এ আদেশ দেন। কারাগারে পাঠানো চার হিজরা হলেন- বৃষ্টি আফরিন (২৫), মধু আক্তার (৩২), ঈশানী (২৫) ও সুমি আক্তার (২২)।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে হিজড়ারা মিরপুর ৩ নম্বর সেকশনের সি ব্লকের বাসিন্দা উর্মিলা বেগমের বাড়িতে যান। তখন ঐ বাড়িতে বিয়ের অনুষ্ঠানের প্রস্তুতি চলছিল। তৃতীয় লিঙ্গের মানুষরা উর্মিলার কাছে ২০ হাজার টাকা দাবি করেন। উর্মিলা বেগম চাঁদা দিতে রাজি না হলেও তাদের চাপাচাপিতে দেড় হাজার টাকা দেন। এতে তৃতীয় লিঙ্গের মানুষরা ক্ষিপ্ত হয়ে ২০ হাজার টাকার দাবিতে চিৎকার-চেঁচামেচি করতে থাকেন।

একপর্যায়ে আতঙ্কিত হয়ে উর্মিলা ও তার পরিবারের সদস্যরা বাসার দরজার ছিটকিনি লাগিয়ে ভেতরে অবস্থান নেন। তৃতীয় লিঙ্গের মানুষরা তখন দরজা ধাক্কাধাক্কি ও লাথি মারতে থাকেন। তারা বাইরে থেকে হেজবল্ট লাগিয়ে দেন। নিরুপায় হয়ে ঊর্মিলা ঘটনাটি মিরপুর থানায় জানান। পরে পুলিশ গিয়ে তৃতীয় লিঙ্গের চারজনকে আটক করে উর্মিলার পরিবারকে উদ্ধার করে।

গ্রেফতাররকৃত আসামিদের বিরুদ্ধে দ্রুত বিচার আইন, ২০০২ এর ৪/৫ ধারায় মামলা করা হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles