-5.3 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

পুলিশ বাজেট বৃদ্ধির প্রশংসায় বিআইএ

পুলিশ বাজেট বৃদ্ধির প্রশংসায় বিআইএ
নগরীর পুলিশের বাজেট ৪ কোটি ৮৩ লাখ ডলার বৃদ্ধির প্রস্তাবকে স্বাগত জানিয়েছে টরন্টোর ছয়টি ডাউনটাউন বিজেনেস ইমপ্রুভমেন্ট এরিয়া

নগরীর পুলিশের বাজেট ৪ কোটি ৮৩ লাখ ডলার বৃদ্ধির প্রস্তাবকে স্বাগত জানিয়েছে টরন্টোর ছয়টি ডাউনটাউন বিজেনেস ইমপ্রুভমেন্ট এরিয়া (বিআইএ)। যদিও অনেক কমিউনিটি সংগঠন এবং একজন হাইপ্রোফাইল সিটি কাউন্সিলরও এর সমালোচনা করেছেন।

টরন্টোর ছয়টি বৃহৎ ডাউনটাউন বিআইএ বুধবার এক বিবৃতিতে বলেছে, কমিউনিটির সুরক্ষায় জন টরির প্রস্তাব ও প্রতিশ্রুতিকে তারা স্বাগত জানাচ্ছে।
প্রস্তাবটি অনুমোদিত হলে অতিরিক্ত ২০০ পুলিশ কর্মকর্তা নিয়োগের সুযোগ তৈরি হবে। এর মধ্যে কমপক্ষে ১৬২ কর্মকর্তাকে প্রায়োরিটি রেসপন্স ইউনিটে মোতায়েন করা হবে। এর মধ্যে ২৫ জনকে মোতায়েন করা হবে ডাউনটাউনে।

- Advertisement -

বিবৃতিতে বলা হয়েছে, নেবারহুড ও সিটির সাফল্যে কমিউনটির সুরক্ষা ও কল্যাণ সবচেয়ে গুরুত্বপূর্ণ। এবং মেয়র জন টরির পুলিশ বাজেট বৃদ্ধির ঘোষণাকে স্বাগত জানাচ্ছে বিআইএগুলো। মেয়রের ঘোষণায় কমিউনিটির সুরক্ষার বিষয়টিতেই কেবল গুরুত্ব দেওয়া হয়নি, বাস্তবতার নিরিখে ডাউনটাউনের জন্য ২৫ জন নতুন পুলিশ কর্মকর্তা সরবরাহেরও ঘোষণা দেওয়া হয়েছে। কমিউনিটির সুরক্ষার যে উদ্যোগ তাতে এটা খুবই ধন্যবাদ জানানোর মতো সংযোজন।
পুলিশের জন্য ৪ দশমিক ৩ শতাংশ বাজেট প্রস্তাব নিয়ে কমিউনিটি কর্মীদের সমালোচনার পর এই বিবৃতি দিলো ছয়টি বিআইএ। সমালোচকরা বলছেন, পুলিশের ব্যয় বৃদ্ধি কমিউনিটিকে নিরাপদ করবে না। এমনকি অপরাধ কমাতেও ভূুমিকা রাখবে না এটি।

এই প্রস্তাবের ব্যাপারে টরন্টোর অধিকাংশ সিটি কাউন্সিলরই এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনিনি। তবে ১২ নম্বরের ওয়ার্ডের দীর্ঘদিনের কাউন্সিলর জশ ম্যাটলো টুইটারে এক পোস্টে বলেছেন, টরির প্রস্তাব কারণভিত্তিক তো নয়ই, অপরাধ দমনে কার্যকর পদ্ধতিও এটি নয়।

২০২২ সালে টরন্টো পুলিশ সার্ভিসের বাজেট ২ দশমিক ৩ শতাংশ বাড়ানো হয়েছিল। তবে গত পাঁচ বছরের মধ্যে তিন বছরই এর বাজেট একই রকম ছিল।

- Advertisement -

Related Articles

Latest Articles