-4.5 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

ইউক্রেনিয়ান-কানাডিয়ান চলচ্চিত্র নির্মাতা ওলেসিয়া শিভিকোভা

ইউক্রেনিয়ান-কানাডিয়ান চলচ্চিত্র নির্মাতা ওলেসিয়া শিভিকোভা
<br >ইউক্রেনিয়ান কানাডিয়ান চলচ্চিত্র নির্মাতা ওলেসিয়া শিভিকোভা

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের সহায়তায় তার গল্প বলার ক্ষমতাকে কাজে লাগাতে চান ইউক্রেনিয়ান-কানাডিয়ান চলচ্চিত্র নির্মাতা ওলেসিয়া শিভিকোভা। তার আশা, নতুন প্রামাণ্যচিক্রটি তাকে ইউক্রেনের রাস্তায় নিয়ে যাবে।

নিজ দেশের স্মৃতিচারণ করতে গিয়ে শিভিকোভা বলেন, নোভা স্কশিয়ায় বাড়িতে আরামে বসে যুদ্ধ দেখতে দেখতে তিনি ক্লান্ত। আমরা উচ্চকণ্ঠ। আমরা নাচতে চাই। আমরা গান গাইতে ভালোবাসি। আমরা ভালোবাসি খেতে ও রঙ-বেরঙের পোশাক পরতে।

- Advertisement -

শিভিকোভা বলেন, তার নতুন চলচ্চিত্র ‘থ্রেডস অব হিউম্যানিটি’ রাশিয়ার আাক্রমণের মধ্যেও ইউক্রেন ঘুরে বেড়ানো তার ক্রুদের অনুসরণ করে। তিনি চলচ্চিত্রটির পরিচালক এবং সহ-প্রযোজক। আমাদের সবার বিশেষ করে আমার নিজের ইউক্রেনে ফেরাটা হবে মানসিকভাবে দারুণ স্বস্তির। আমি সত্যিই আমার অনুভূতি বিনিময় করব। সেই সঙ্গে আমার ক্রুরা বিশেষ করে কানাডিয়ানরা যারা কখনো ইউক্রেনে যাননি তারাও সবকিছু বিনিময় করবেন, যাতে করে দর্শকরাও সত্যি সত্যিই আমাদের সঙ্গে ইউক্রেনে যেতে পারেন।

তবে প্রকল্পটি এগিয়ে নিতে তহবিলের প্রয়োজন। যুদ্ধ এলাকায় নতুন গিয়ারের জন্য ১ লাখ ১৮ হাজার ৬০০ ডলার উত্তোলনের কর্মসূচি শুরু করেছে কিকস্টার্টার। প্রথমত তথ্যচিত্রটি নির্মাণের জন্য তাদের ক্যামেরা কিনতে হবে। তাদের নিজের ক্যামেরা যুদ্ধবিধ্বস্ত দেশে নিতে পারবেন না। শ্যুটিং শেষৈ এসব গিয়ার তারা দান করে দেওয়ার পরিকল্পনা করছেন। ক্রুদের সবাইকেই বাজারদরের চেয়ে কম পারিশ্রমিক দেওয়া হবে।

শিভিকোভা বলেন, আমাদের কেভলার হেলমেটের প্রয়োজন। আমাদের বুলেটপ্রুভ ভেস্টও প্রয়োজন। সেই সঙ্গে প্রয়োজন ভালো একটি গাড়ি, ভ্রমণের জন্য যেটা আমরা ভাড়া করবো। তথ্যচিত্রটিতে যুদ্ধাপরাধ ও মানবতার ওপর আলো ফেলা হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles