6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

ড. কামালের নেতৃত্বে জোট করা ছিল ‘বড় ভুল’: কাদের সিদ্দিকী

ড. কামালের নেতৃত্বে জোট করা ছিল ‘বড় ভুল’: কাদের সিদ্দিকী
জাতীয় পার্টি জেপির ত্রিবার্ষিক কাউন্সিল অধিবেশনে মহাজোট নেতারা সংগৃহীত ছবি

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জোট করা জীবনের ‘সবচেয়ে বড় ভুল’ ছিল বলে মন্তব্য করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

আজ রোববার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন জাতীয় পার্টির (জেপি) ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

- Advertisement -

২০১৮ সালের ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ নামের একটি রাজনৈতিক জোটের যাত্রা শুরু করে। জাতীয় নির্বাচন ঘিরে আওয়ামী লীগের বিরোধী জোট হিসেবে তাদের কার্যক্রম চলে। ওই বছরের ডিসেম্বরে জাতীয় নির্বাচনের পর এই জোটের তেমন কার্যক্রম আর দেখা যায়নি।

ওই জোটের অন্যতম শরিক ছিল বঙ্গবীর কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগ। তবে কয়েক বছর পর আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট নেতাদের সঙ্গে বসে কাদের সিদ্দিকী বললেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে জোট করা ছিল ‘জীবনের সবচেয়ে বড় ভুল’।

একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বড় বোনের সঙ্গে তুলনা করে কাদের সিদ্দিকী বলেন, ‘আমার বড় বোন নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বড় বোনের সেই অভাব পূরণ করেছেন।’

জেপির সভাপতি আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ১৪ দলের জোটের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা আমির হোসেন আমু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান প্রমুখ।

- Advertisement -

Related Articles

Latest Articles