-7.3 C
Toronto
শনিবার, ফেব্রুয়ারী ৪, ২০২৩

ব্ল্যাক মানি স্ক্যামের ব্যাপারে টরন্টো পুলিশের সতর্কতা

ব্ল্যাক মানি স্ক্যামের ব্যাপারে টরন্টো পুলিশের সতর্কতা
কলেঙ্কারিটির নাম দেওয়া হয়েছে ব্ল্যাক মানি স্ক্যাম বা ওয়াশ ওয়াশ স্ক্যাম এ ধরনের জালিয়াতির ব্যাপারে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছে টরন্টো পুলিশ সার্ভিস

ব্ল্যাক মানি স্ক্যামের ব্যাপারে জনগণকে সতর্ক করছে টরন্টো পুলিশ। ডাকাতি ও জালিয়াতির তদন্তে এক ব্যক্তিকে গ্রেপ্তার ও বিপুল পরিমাণ জাল বিল উদ্ধারের ঘটনায় এ উদ্যোগ নিয়েছে তারা।

২২ ডিসেম্বর ড্যানফোর্থ ও গ্রিনউড এভিনিউয়ে ডাকাতির ঘটনায় তদন্ত শুরু করেন কর্মকর্তারা। সম্ভাব্য ব্যবসায়িক লেনদেন এক ব্যক্তি আরেক ভুক্তভোগীকে প্রলুব্ধ করে। এরপর ওই ব্যক্তি ভুক্তভোগীর দিকে বন্দুক তাক করে তার কাছে অর্থ দাবি করে। এ ঘটনায় বুধবার আয়াক্সের বাসিন্দা ৪৮ বছর বয়সী হ্যালি এনডরলিকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের সময় কর্মকর্তারা বিপুল পরিমাণ কানাডিয়ান মুদ্রা, বিপুল পরিমাণ জাল নোট এবং সাদা-কালো কাগজ উদ্ধার করে। কারেন্সি কেলঙ্কারিতে যা ব্যবহৃত হতো বলে পুলিশের ধারণা। পুলিশ পরে এসব জাল মুদ্রা ও কাগজের ছবি প্রকাশ করে।

- Advertisement -

কেলেঙ্কারিটির নাম দেওয়া হয়েছে ব্ল্যাক মানি স্ক্যাম বা ওয়াশ ওয়াশ স্ক্যাম। এ ধরনের জালিয়াতির ব্যাপারে জনগণকে সতর্ক থাকার আহ্বান জানাচ্ছে টরন্টো পুলিশ সার্ভিস।

পুলিশ বলেছে, ভুক্তভোগীদের ব্যাংক নোটের আকৃতির বিপুল পরিমাণ সাদা-কালো কাগজ দিয়ে জালিয়াতিটি করা হয়। প্রতারকরা ভুক্তভোগীদের এই বলে রাজি করে যে, তারা যদি তাদের কাছ থেকে স্পেশাল সলভেন্ট কেনেন তাহলে তারা রঙ মুছে দেবে এবং এরপর সেগুলো সত্যিকারের ব্যাংকনোট হয়ে যাবে।
গ্রেপ্তার এনডরলির বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র দেখিয়ে ডাকাতি, গোপনে আগ্নেয়াস্ত্র বহন এবং নকল মুদ্রা রাখার ছয়টি অভিযোগ আনা হয়েছে। এ ধরনের প্রতারণার শিকার কারো কাছে আরও কোনো তথ্য থাকলে ৪১৬-৮০৮-৫৫০০ নাম্বারে পুলিশকে অবহিত করার অনুরোধ জানিয়েছেন তদন্তকারীরা।

- Advertisement -

Related Articles

Latest Articles