-2.2 C
Toronto
রবিবার, জানুয়ারী ২৯, ২০২৩

মেক্সিকোতে আটকেপড়া যাত্রীদের আনতে সানউইংয়ের বাড়তি ফ্লাইট

মেক্সিকোতে আটকেপড়া যাত্রীদের আনতে সানউইংয়ের বাড়তি ফ্লাইট
মেক্সিকোতে আটকেপড়া যাত্রীদের আনতে একাধিক বাড়তি ফ্লাইট পাঠাচ্ছে সানউইং ভ্যাকেশিন্স ইনকরপোরেশন

শীতকালীন ঝড়ে কারণে পরিচালন কার্যক্রম বিঘিœত হওয়ার ঘটনায় মেক্সিকোতে আটকেপড়া যাত্রীদের আনতে একাধিক বাড়তি ফ্লাইট পাঠাচ্ছে সানউইং ভ্যাকেশিন্স ইনকরপোরেশন। এয়ারলাইনটির প্রেসিডেন্ট লেন করাডো এক বিবৃতিতে বলেছেন, নজিরবিহীন পরিচালন চ্যালেঞ্জের মধ্যে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এর ফলে আমাদের বেশি কিছু ফ্লাইট বিলম্বিত হয়েছে। ছুটির মৌসুমে আমাদের গ্রাহকদের ভ্রমণ পরিকল্পনার ওপর এর যে প্রভাব পড়েছে সেজন্য আমরা আন্তরিকভাবে ক্ষমা চাইছি।

এয়ারলাইনটি বৃহস্পতিবার জানায়, এ সপ্তাহে ৪০টি বাড়তি ফ্লাইট পরিচালনার পরিকল্পনা আছে তাদের। এর মধ্যে ২৪টি ওইদিনই পরিচালিত হওয়ার কথা। উদ্ভুত পরিস্থিতির কারণে ২০২৩ সালের ৩ ফেব্রুয়ারি পর্যন্ত তারা সাস্কাটুন ও রেজিনা বিমানবন্দর থেকে ফ্লাইট পরিচালনা স্থগিত রাখছে।
এয়ারলাইনটি বলেছে, ক্রু ও উড়োজাহাজ আটকে পড়ায় এ সপ্তাহের বিলম্ব কাটিয়ে ওঠা তাদের জন্য কঠিন। তুষার ঝড়ের কারণে ব্যাপকভিত্তিক ফ্লাইট বাতিল ঘোষণা করার পর বিলম্ব বেড়ে গেছে।

- Advertisement -

অন্য এয়ারলাইন্সগুলোও পরিচালন বিঘœ ও ফ্লাইট বাতিলের অবিজ্ঞতার মুখে পড়লেও সানউইং দক্ষিণের অবকাশ গন্তব্যগুলোর প্রতি মনোযোগ ধরে রেখেছে। এর অর্থ হলো এয়ারলাইনটির যাত্রীদের বড় অংশ বিদেশে আটকা পড়েছে।

পরিবহনমন্ত্রী ওমর আলঘাবরা বুধবার এক বিবৃতিতে বলেন, সানউইংয়ের এই পরিস্থিতিতে তিনি গভীরভাবে উদ্বিগ্ন এবং এয়ারলাইনগুলোর উচিত যাত্রীদের তা অবহিত করা। চলমান পরিস্থিতি গ্রহণযোগ্য নয়। বাড়ি ফিরতে প্রয়োজনীয় তথ্য কানাডিয়ানদের অবশ্যই সরবরাহ করতে হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles